bangla news

আট গোলের ম্যাচে চেন্নাইকে ‍উড়িয়ে দিল তেরেঙ্গুনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ৭:৩০:৫০ পিএম
গোল করার পর এক খেলোয়াড়ের উল্লাস/ছবি: উজ্জ্বল ধর

গোল করার পর এক খেলোয়াড়ের উল্লাস/ছবি: উজ্জ্বল ধর

প্রথমার্ধেই পাঁচ গোল। আরো তিন গোল হলো দ্বিতীয়ার্ধে। তার চারটিই এলো তেরেঙ্গানুর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ব্রুনো সুজুকির পা থেকে। গোল হতে পারতো আরো। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে মঙ্গলবার (২২ অক্টোবর) তেমনই এক গোল বন্যার ম্যাচ দেখলো চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামের দর্শক। এমন গোলবন্যার ম্যাচে ভারতের চেন্নাই সিটি এফসি’কে ৫-৩ ব্যবধানে উড়িয়ে দিয়েছে মালেয়শিয়ার তেরেঙ্গানু ফুটবল ক্লাব।

টুর্নামন্টের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় ‘বি’ গ্রুপের দু’দল চেন্নাই ও তেরেঙ্গানু।  ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ পায় চেন্নাই। দ্বিতীয় মিনিটে সুযোগ পেয়েছিলেন মিডফিল্ডার শ্রীরাম ভূপতি। সুযোগ নষ্ট করার কেসারৎটা তাদের দিতে হয় এর দুই মিনিট পরেই। ব্রুনো সুজুকির থ্রু-ইন থেকে বল পায় লি অ্যান্ড্রু টাক। তেরেঙ্গানু অধিনায়ক টাক বল ঠেলে দেন মোহম্মদ রহমত বিন মাকাসুফকে। ডি-বক্সের ভেতর দুর্দান্ত শটে চেন্নাই গোলরক্ষক গার্সিয়া সান্তানাকে পরাস্ত করেন মাকাসুফ।

সেই গোলবন্যা শুরু। ২৩ মিনিটে সমতায় ফেরে চেন্নাই। তেরেঙ্গানুর ডিফেন্ডারদের ভুলের সুযোগ নিয়ে দলকে সমতায় ফেরান জাপানি মিডফিল্ডার কাতসুমি ইয়োসা। সমতায় ফেরার পর উল্টো আরেকবার এগিয়ে যায় চেন্নাই। ৩৪ মিনিটে এক কর্নারকিক বাঁচাতে গিয়েছিলেন তেরাঙ্গানু গোলরক্ষক আমিরুল্লাহ বিন রাজালি। কিন্তু বল গ্লাভসবন্দী করার আগে তার থেকে বাজপাখির মতো থাবা মারেন ‍মাশুরশেরিফ কাথ। এরপর এগিয়ে গিয়ে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দেন চেন্নাই ফরোয়ার্ড।

অবশ্য ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে দেয় নাফুজি বিন মোহামম্মদ জেইনের দল। ৩৮ মিনিটে তেরেঙ্গুনাকে সমতায় ফেরান ব্রুনো সুজুকি। সানজার শাকমেদভের সঙ্গে চেন্নাইয়ের ডি-বক্সের ভেতর ওয়ান টু ওয়ান পাস খেলে গোল করেন তিনি। প্রথমার্ধের শেষদিকে আবারও নাটক জমে ওঠে। দুর্দান্ত খেলতে থাকা ব্রুনো আবারও সব আলো কেড়ে নেন নিজের দিকে।  ৪৫ মিনিটে একক প্রচেষ্টায় তেরেঙ্গুনাকে এগিয়ে দেন তিনি। প্রথমার্ধে হলো চার গোল। 

বিরতির পরও আক্রমণের ধার বজায় রাখে দু’দল। ৫৬ মিনিটে আরেকবার তেরেঙ্গানুকে এগিয়ে দেওয়ার সুযোগ পান শাফায়েক বিন ইসমাইল। দুর্দান্ত গতিতে বল নিয়ে ওঠে গিয়েছিলেন এই মিডফিল্ডার। কিন্তু জাল খুঁজে পাননি। ৬৪ মিনিটে দু’দলই সুযোগ পেয়েছিল গোলের। তবে দুর্দান্ত সেভ করেন দুই দলের গোলরক্ষক।

৭০ মিনিটে  হ্যাটট্রিক করেন ব্রুনো সুজুকি। দেসি মার্সেলের পাস থেকে তেরেঙ্গুনার ব্যবধান ৪-২ করেন এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ৮১ ‍মিনিটে আবারও চেন্নাইয়ের জাল ছেদ করেন ব্রুনো। ৮৮ মিনিটে পেনাল্টি কিক থেকে চেন্নাইয়ের ব্যবধান কমান আডোলফো মিরান্ডা। ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি আকবর বিন আবদুল নওয়াজের শিষ্যরা। বড় ব্যবধানে জয়ে তিন পয়েন্ট আদায় করে মাঠ ছাড়ে তেরেঙ্গানু। 

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 19:30:50