ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান দলে নতুন মুখের ছড়াছড়ি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
পাকিস্তান দলে নতুন মুখের ছড়াছড়ি আজহার আলী ও বাবর আজম

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের আসছে অস্ট্রেলিয়া সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দুটি ভিন্ন দল ঘোষণা হয়েছে। তবে দুটি টেস্ট ও টি-টোয়েন্টির জন্য সুযোগ হয়েছে অনেক নতুন মুখের। বাজে পারফরম্যান্সের কারণে টেস্ট ও টি-টোয়েন্টিতে নেতৃত্বের পাশাপাশি দলেও জায়গা হারিয়েছেন সরফরাজ আহমেদ।

দীর্ঘ তিন বছরেরও বেশি সময় পর জাতীয় দলে ফিরেছেন বিশ্বের সবচেয়ে দীর্ঘকায় পেসার মোহাম্মদ ইরফান। পেসার মুসা খান জায়গা পেয়েছেন টেস্ট ও টি-টোয়েন্টির দুই দলেই।

এছাড়া দুই ফরম্যাটে রাখা হয়েছে উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানকে।

টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক বাবর আজমের নেতৃত্বে আগামী ৩ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হবে পাকিস্তানের তিন ম্যাচের সিরিজ। যেখানে খুশদিল শাহ ও প্রয়াত সাবেক লেগ স্পিনার আব্দুল কাদিরের ছেলে উসমান কাদিরও জায়গা পেয়েছেন।

এদিকে টি-টোয়েন্টিতে বাদ পড়াদের মধ্যে রয়েছেন শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে খেলা আহমেদ শেহজাদ, ফাহিম আশরাফ, উমর আকমল, উসমান খান শিনওয়ারি ও মোহাম্মদ নওয়াজ।

আজহার আলির নেতৃত্বে ২১ নভেম্বর ব্রিজবেনে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করবে পাকিস্তান। এই দলে নতুন করে ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার কাশিফ ভাট্টি ও পেসার নাসিম শাহ। বাদ পড়েছেন লেগ স্পিনার শাদাব খান, ফাহিম আশরাফ, ফখর জামান ও হাসান আলী।

পাকিস্তান টি-টোয়েন্টি দল:
বাবর আজম (অধিনায়ক), আসিফ আলী, হারিস সোহেল, ফখর জামান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, শাদাব খান, উসমান কাদির, ওহাব রিয়াজ।

পাকিস্তান টেস্ট দল:
আজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, আসাদ শফিক, বাবর আজম, হারিস সোহেল, ইমাম-উল-হক, ইমরান খান, ইফতিখার আহমেদ, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, ইয়াসির শাহ।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।