bangla news

‘১০০’ বলের ক্রিকেটে সাকিব-তামিমদের জায়গা হয়নি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ১:৩৮:১৯ পিএম
‘১০০’ বলের ক্রিকেটে সাকিব-তামিমদের জায়গা হয়নি-ফাইল ফটো

‘১০০’ বলের ক্রিকেটে সাকিব-তামিমদের জায়গা হয়নি-ফাইল ফটো

‘দা হান্ড্রেড’ বা ১০০ বলের টুর্নামেন্ট এর উদ্বোধনী আসরে বাংলাদেশের কোনো ক্রিকেটারের জায়গা হয়নি। প্লেয়ার ড্রাফটে বাংলাদেশের ১১ জন থাকলেও দলগুলো কাউকেই ডাকেনি। যেখানে বাদ পড়েছেন সাকিব আল হাসান ও তামিম ইকবালের মতো তারকারা।

২০২০ সালের জুলাই-অগাস্টে এই টুর্নামেন্ট হওয়ার কথা। তবে তখন বাংলাদেশ শ্রীলঙ্কা সফর ও দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলবে। এমন কারণেই হয়তো টাইগার কোনো ক্রিকেটারের প্রতি আগ্রহ দেখানো হয়নি।

ইংল্যান্ডের স্থানীয় ও বিদেশি মিলিয়ে তালিকায় ছিলেন ৩৩০ জন ক্রিকেটার। এর মধ্যে চূড়ান্ত তালিকায় ছিলেন ১১ জন বাংলাদেশি ক্রিকেটার। তালিকায় থাকা বাংলাদেশিরা হলেন- সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদ।

বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য ছিল সাকিব ও তামিমের। দুজনের মূল্যমান ধরা হয়েছে ১ লাখ পাউন্ড (১ কোটি ৭ লাখ টাকা)। মোস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ৬০ হাজার পাউন্ড। মুশফিকুর রহিম, লিটন দাস ও ইমরুল কায়েসের ভিত্তিমূল্য ৪০ হাজার পাউন্ড করে। বাকিদের ভিত্তিমূল্য ঠিক করা ছিল না।

এদিকে সাকিব-তামিমের চেয়ে বেশি ভিত্তিমূল্যে ১ লাখ ২৫ হাজার পাউন্ডের ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গা ও কাগিসো রাবাদাও অবিক্রিত থেকে যান। আইসিসি টি-টোয়েন্টি র্যাঙ্কিংয়ের শীর্ষ ব্যাটসম্যান পাকিস্তানের বাবর আজমকেও ডাকেনি কেউ।

প্লেয়ার ড্রাফটে সবার আগে ট্রেন্ট রকেটস কিনে নেয় আফগানিস্তানে লেগ স্পিনার রশিদ খানকে। ওয়েস্ট ইন্ডিজের পেস বোলিং অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে দলে নিয়েছে সাউদার্ন ব্রেভ। তৃতীয় ডাকে অ্যারন ফিঞ্চকে দলে নেয় নর্দান সুপারচার্জার। ডাক শেষ হয় ট্রেন্টের লুক রাইটকে দলে নেওয়ার মধ্য দিয়ে।

আগামী বছরের ১৭ জুলাই থেকে ৮টি দল নিয়ে ইংল্যান্ডে শুরু হবে ক্রিকেটের নতুন সংস্করণ ‘দ্য হানড্রেড’। আগামী বছরের ১৭ জুলাই-১৬ আগস্ট পর্যন্ত চলবে ‘দ্য হানড্রেড’র প্রথম আসর। ১০০ বলের এই টুর্নামেন্টে আটটি শহরভিত্তিক দল অংশগ্রহণ করবে। এই আট দল হলো- লন্ডন (দুটি দল), বার্মিংহাম, ম্যানচেস্টার, লিডস, নটিংহ্যাম, কার্ডিফ এবং সাউদাম্পটন।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 13:38:19