bangla news

রাফার জীবন বাঁচাতে শাবিপ্রবিতে ক্রিকেট টুর্নামেন্ট

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২০ ৯:১৯:৫৬ পিএম
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোক প্রশাসন বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ডেভিড ইনাম চৌধুরী (রাফা) ক্রোনিক কিডনি রোগে আক্রান্ত।তার চিকিৎসার জন্য ক্রিকেট টুর্নামেন্ট ‘প্লে ফর রাফা’র আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের ক্রীড়াভিত্তিক সংগঠন স্পোর্টস সাস্ট। আগামী ২৭ অক্টোবর থেকে শুরু হবে এ টুর্নামেন্ট।

রোববার (২০ অক্টোবর) সন্ধ্যায় সংগঠন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাফা ক্রোনিক কিডনি ডিজিজ ধাপ-৫ এ আক্রান্ত। তার দু’টি কিডনিই বিকল হয়ে গেছে। বর্তমানে তিনি জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। চিকিৎসকরা বলছেন, যত তাড়াতাড়ি সম্ভব তার কিডনি প্রতিস্থাপন করতে হবে। এছাড়া সপ্তাহে অন্তত দুই থেকে তিনবার ডায়ালাইসিস করতে হয়। এজন্য প্রয়োজন প্রায় ৩০ লাখ টাকা। যা তার পরিবারের একার পক্ষে বহন করা সম্ভব নয়। 

এতে আরও জানানো হয়, রোববার (২০ অক্টোবর) থেকে টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের ডি বিল্ডিং সংলগ্ন অর্জুনতলায় রেজিস্ট্রেশন বুথ বসানো হয়েছে। আগামী ২৪ অক্টোবর পর্যন্ত রেজিস্ট্রেশন চলবে। প্রতিটি টিমের রেজিস্ট্রেশন ফি বাবদ ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া প্রতি টিমে ৭ জন খেলোয়াড় অংশগ্রহণ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
এবি/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-20 21:19:56