bangla news

সেঞ্চুরি দিয়েই ভারত সফরের প্রস্তুতি নিলেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২০ ৬:০৫:১৬ পিএম
সেঞ্চুরি দিয়েই ভারত সফরের প্রস্তুতি নিলেন মাহমুদউল্লাহ

সেঞ্চুরি দিয়েই ভারত সফরের প্রস্তুতি নিলেন মাহমুদউল্লাহ

আসছে নভেম্বরে ভারত সফরে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। আর এই সিরিজের আগে দেশের মাঠে নিজের শেষ প্রস্তুতি হিসেবে জাতীয় লিগের ম্যাচে সেঞ্চুরি করে বসলেন মাহমুদউল্লাহ রিয়াদ। যদিও তার দল ঢাকা মেট্রো ৮ উইকেটের বড় ব্যবধানে সিলেট বিভাগের কাছে হেরেছে।

রোববার (২০ অক্টোবর) বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে চার দিনের প্রথম শ্রেণির ম্যাচের শেষ দিনে সিলেটকে মাত্র ২০১ রানের টার্গেট দিতে পারে মেট্রো। যেখানে ইমতিয়াজ হোসেনের অপরাজিত সেঞ্চুরি ও জাকির হাসানের দারুণ ব্যাটিংয়ে ২ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় সিলেট।

ওপেনার ইমতিয়াজ ১৭৮ বলে ১১টি চার ও একটি ছক্কায় ১১০ রানের হার না মানা ইনিংস খেলেন। এটি তার ১১তম প্রথম শ্রেণির সেঞ্চুরি। এছাড়া ১০৫ বলে ৭টি চারে ৭২ করেন জাকির। মেট্রোর অধিনায়ক আরাফাত সানী ও মানিক খান একটি করে উইকেট পান।

এর আগে ম্যাচের চতুর্থ দিন ৬ উইকেটে ২২৫ রানে নিজেদের দ্বিতীয় ইনিংসে মাঠে নামে মেট্রো। ৯৫ রানে অপরাজিত থাকা মাহমুদউল্লাহ শেষ পর্যন্ত ১১১ রানে থামেন। ২৪৩ বলে ৬টি চার ও একটি ছক্কায় প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১২তম সেঞ্চুরির দেখা পান এই ডানহাতি। প্রথম ইনিংসেও তার ব্যাট থেকে ফিফটি এসেছিল। তবে অন্যদের ব্যর্থতায় ২৭৩ রানে গুটিয়ে যায় দলটি।

সিলেটের হয়ে আবু জায়েদ রাহী সর্বোচ্চ ৪টি উইকেট পান। এনামুল হক জুনিয়র ও ইমরান অালী দুটি করে উইকেট দখল করেন।

এদিকে ফতুল্লায় অনুষ্ঠিত চট্টগ্রাম বিভাগ ও বরিশাল বিভাগের মধ্যকার ম্যাচটি ড্র হয়েছে। চট্টগ্রাম প্রথম ইনিংসে ৩৫৬ করার পর জবাবে বরিশাল ২১৬ রানে গুটিয়ে যায়। পরে চট্টগ্রাম ৬ উইকেটে ১৯৫ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করলে ৩৩৬ রানের টার্গেট দাঁড়ায় বরিশালের সামনে। আর বরিশাল ৭ উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে ১৭৪ করলে দু’দল ড্র মেনে নেয়।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-20 18:05:16