bangla news

ডাবল সেঞ্চুরিতে শচীন, শেবাগ, গেইলের পাশে বসলেন রোহিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২০ ২:৩৬:০৮ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকান বোলারদের পেয়ে ভালোই নাস্তানাবুদ করছেন রোহিত শর্মা। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের প্রথম দিন সেঞ্চুরি নিয়ে মাঠ ছাড়া এই ওপেনার দ্বিতীয় দিন নিজের ইনিংসকে ডাবলে পরিণত করলেন। আর পুরো সিরিজে একের পর এক রেকর্ড গড়া এই তারকা ডাবল সেঞ্চুরি করে দুর্দান্ত আরেকটি রেকর্ডে পা রাখলেন।

ক্রিকেট ইতিহাসে মাত্র চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ও টেস্টে ডাবল সেঞ্চুরি পূরণ করলেন রোহিত। তার আগে কেবল শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র শেবাগ ও ক্রিস গেইলই এই কীর্তি গড়তে পেরেছিলেন।

রোববার (২০ অক্টোবর) রাঁচিতে দ্বিতীয় দিনের খেলায় মুখোমুখি হয় দু’দল। যেখানে ১৯৯ করে লাঞ্চে যান রোহিত। পরে মাঠে ফিরে লুনগি এনগিডির বলে ছক্কা হাঁকিয়েই ডাবল সেঞ্চুরির মাইলফলক গড়েন। এটি তার টেস্ট ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি। যদিও ওয়ানডেতে রেকর্ড সর্বোচ্চ তিনটি ডাবল সেঞ্চুরি রয়েছে ডানহাতি এই ব্যাটসম্যানের।

অনেকটা আক্রমণাত্মক ব্যাটিং করা রোহিত শেষ পর্যন্ত ২৫৫ বল খেলে ২৮টি চার ও ৬টি ছক্কায় ২১২ করে কাগিসো রাবাদার বলে বিদায় নেন। রোহিত ছাড়াও প্রথম দিন অপরাজিত থাকা আজিঙ্কা রাহানেও সেঞ্চুরি (১১৫) পেয়েছেন।

আগের দিনই এক সিরিজে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়া রোহিত এখন পর্যন্ত ১৯টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন। আর সিরিজে ১৩২.২৫ গড়ে সর্বোচ্চ ৫২৯ রান করেছেন। ভারতের সম্ভাব্য আরেকটি ইনিংসে তার ব্যাটিং করার সুযোগ রয়েছে। এর আগে বিশাখাপত্তমে দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন রোহিত।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-20 14:36:08