bangla news

দুর্দান্ত জয়েও ‘সন্তুষ্ট নন’ চট্টগ্রাম আবাহনীর কোচ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৯ ১১:৩৭:৪৩ পিএম
সহজে ম্যাচ জিতে নেয় চট্টগ্রাম আবাহনী, ছবি: সোহেল সরওয়ার

সহজে ম্যাচ জিতে নেয় চট্টগ্রাম আবাহনী, ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: দুর্দান্ত জয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় মালদ্বীপের টিসি স্পোর্টসকে উড়িয়ে দিয়েছে চট্টগ্রাম আবাহনী লিমিটেড। আর এর মধ্য দিয়ে শুভ সূচনা করেছে চট্টগ্রাম আবাহনী।

প্রথমার্ধে তিনটি ও দ্বিতীয়ার্ধে একটি গোল করে জয় নিশ্চিত করে দলটি। এর বিপরীতে দ্বিতীয়ার্ধে মাত্র একটি গোল শোধ করে দ্বিতীয় আসরের চ্যাম্পিয়ন টিসি স্পোর্টস।

*** মালদ্বীপের টিসি স্পোর্টসকে উড়িয়ে দিল চট্টগ্রাম আবাহনী

প্রথম ম্যাচে জোড়া গোল করেন আবাহনীর চিনেডু ম্যাথিউ। বাকি দুইটি গোল করেন ইয়াসিন আরাফাত ও লুকা। অন্যদিকে, খেলার একেবারে শেষ দিকে সামির ক্রসে ইসমাইল ইসা হেড দিয়ে আবাহনীর গোলরক্ষককে ফাঁকি দেন। খেলার ফলাফল দাঁড়ায় ৪-১। টুর্নামেন্টের ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন আবাহনীর অধিনায়ক জামাল ভূঁইয়া।

তবে ৪-১ গোলে জিতেও চট্টগ্রাম আবাহনীর কোচ একেএম মারুফুল হক মাত্র ৬০ শতাংশ সন্তুষ্ট।

তিনি বলেন, টিমের সবাইকে আমি ভালোভাবে চিনি। সবসময় চাই, টিমের সবাই ভালো খেলুক। অনেক কাউন্টার অ্যাটাক মিস করেছি আমরা। আগামী ম্যাচগুলোতে আরও ভালো খেলব আমরা। এ ম্যাচে আমরা আরেকটু প্রতিদ্বন্দ্বিতা আশা করেছিলাম।

‘তারা প্রথমে স্লো খেলে, পরে দ্রুতগতিতে এগিয়ে যেতে চায়। তাই আমরা প্রথমদিকের সুযোগগুলো কাজে লাগাতে চেয়েছি। আমরা বিশ্লেষণ করে দেখেছি মালদ্বীপ টিসি’র রি-অর্গানাইজ হতে সময় লাগে। মালদ্বীপ টিসি টিম রি-অর্গানাইজ হওয়ার আগেই গোল চেয়েছিলাম আমরা।’

পরের ম্যাচের কৌশল সম্পর্কে এখনই কিছু বলতে চাননি এ কোচ।

চট্টগ্রাম আবাহনীর অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, এ মাসে আমি অনেক ম্যাচ খেলেছি। জার্নি হয়েছে। তাই একটু টায়ার্ড লেগেছে।

এক প্রশ্নের উত্তরে জাতীয় দলেরও অধিনায়কের দায়িত্বে থাকা জামাল বলেন, আরিফুল জাতীয় দলের খেলোয়াড়। সে খুবই বিপজ্জনক ফুটবলার।

মালদ্বীপ টিসি স্পোর্টসের কোচ হামিদ মনে করেন, অনেক দূর থেকে জার্নি করে আসার ধকল কাটিয়ে উঠতে না পারায় প্রথম ম্যাচে ভালো করতে পারেননি। বিষয়টি টুর্নামেন্ট কমিটিকে আগামীতে বিবেচনায় রাখার আহ্বান জানান তিনি।

এ দলের অধিনায়ক আহমেদ ফারাহ বলেন, জার্নির কারণে টিমের খেলোয়াড়রা প্রথম দিকে ক্লান্ত ছিল। দ্বিতীয়ার্ধে তারা ঘুরে দাঁড়িয়েছে। আমরা সেমিনালে ওঠার ব্যাপারে আশাবাদী। এরপর ফাইনাল।

রোববার (২০ অক্টোবর) সন্ধ্যা ৭টায় মুখোমুখি হবে ভারতের মোহনবাগ অ্যাথলেটিক ক্লাব ও লাওসের ইয়াং এলিফ্যান্টস এফসি।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
এআর/টিসি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-19 23:37:43