ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

ক্রিকেট

লিটন-নাঈমের সেঞ্চুরি, জয়ের সুবাস পাচ্ছে খুলনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৯ ০৯:৫১:৩২ পিএম
লিটন-নাঈমের সেঞ্চুরি, জয়ের সুবাস পাচ্ছে খুলনা লিটন দাশের সেঞ্চুরি উদযাপন: ছবি-শোয়েব মিথুন

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার কারণে চলমান জাতীয় লিগের প্রথম রাউন্ডে খেলতে পারেননি। তবে দ্বিতীয় রাউন্ডে ফিরেই দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন লিটন দাশ। রংপুর বিভাগের হয়ে অষ্টম সেঞ্চুরি করা এই ডানহাতি প্রথম শ্রেণির ক্যারিয়ারে দেখা পেয়েছেন ১৪তম তিন অঙ্কের ঘর। 

শনিবার (১৯ অক্টোবর) লিটন ও নাঈম ইসলামের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৫ উইকেটে ৩৩৪ রান নিয়ে চারদিনের টেস্টের তৃতীয় দিন শেষ করেছে রংপুর বিভাগ। ঢাকা বিভাগের চেয়ে নাসির হোসেনের দল এখন পযর্ন্ত পিছিয়ে আছে ২২২ রানে।

আগামীকাল শেষ ও চতুর্থ দিন শুরু করবেন রংপুরের দুই অপরাজিত ব্যাটসম্যান নাঈম (১২৪) ও তানভীর হায়দার (৫২)।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের টায়ার ওয়ানের দ্বিতীয় রাউন্ডে রংপুরের বিপক্ষে সাইফ হাসানের ডাবল সেঞ্চুরির সুবাদে ৮ উইকেটে ৫৫৬ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে ঢাকা।  

লিটন ৫১ ও নাঈম ৮ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শেষ করেছিল। তৃতীয় দিন শুরু করেই রাজশাহীর বোলারদের ধৈর্যের পরীক্ষা নেন এই দুই ব্যাটসম্যান। তাদের ১৫৪ রানের জুটি ভাঙেন সুমন খান। লিটন ফেরেন ব্যক্তিগত ১২২ রানে। তার ইনিংসটি সাজানো ছিল ১৪ চারে।  

তবে সতীর্থকে হারালেও দমে যাননি নাঈম। তিনিও তুলে নিয়েছেন সেঞ্চুরি। তার অপরাজিত ১২৪ রানের ইনিংসটি সাজানো হয়েছে ১২ চার ও ১ ছক্কায়। অবশ্য লিটনকে হারানোর পরপরই নাসির (১) ও আরিফুল হককে দ্রুত হারিয়ে ফেলে রংপুর। এরপর তানভীরের সঙ্গে ৯৬ রানের জুটি গড়ে আর কোনো উইকেট পড়তে দেননি নাঈম। ২ উইকেটে ৭১ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল রংপুর।  

ঢাকার হয়ে তৃতীয় দিন ২ উইকেট নিয়েছেন সুমন খান। অন্য উইকেটটি নিয়েছেন নাজমুল ইসলাম।

টায়ার ওয়ানের আরেক ম্যাচে রাজশাহী বিভাগের বিপক্ষে জয়ের সুবাস পাচ্ছে স্বাগতিক খুলনা বিভাগ। ১২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ১৫ রান নিয়ে তৃতীয় দেন শেষ করেছে তারা। জয়ের জন্য তাদের দরকার আর ১০৮ রান। প্রথম ইনিংসে ৩০৯ রান করেছিল খুলনা।  

এর আগে খুলনার শেখ আবু নাসের নাসের স্টেডিয়ামে প্রথম ইনিংসে ২৬১ ও দ্বিতীয় ইনিংসে ১৭০ রানে অলআউট হয় রাজশাহী।  

রবিবার (২০ অক্টোবর) চার দিনের টেস্টের শেষদিন শুরু করবেন খুলনার দুই অপরাজিত ব্যাটসম্যান সৌম্য সরকার (০) ও ইমরুল কায়েস (১১)।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, অক্টেবর ১৯, ২০১৯
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa