ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো .

মৌসুমের প্রথম এল ক্লাসিকো দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষমান ফুটবল প্রেমীরা। কিন্তু সেই অপেক্ষা এবার দীর্ঘায়িত হচ্ছে। কাতালুনিয়ায় স্বাধীনতা আন্দোলন নিয়ে চলমান রাজনৈতিক সংকটের কারণে পেছাচ্ছে রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনার সেই ঐতিহাসিক লড়াই। 

শুরুতে দুই ক্লাবের মধ্যে ম্যাচ আয়োজনের সম্ভাব্য তারিখ নিয়ে অনৈক্য থাকলেও অবশেষে দুই জায়ান্টের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে মৌসুমের প্রথম মহারণ। দুই ক্লাবের পক্ষ থেকেই পৃথক বিবৃতিতে এই সিদ্ধান্তের কথা নিশ্চিত করা হয়েছে।

তবে সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) অনুমতির জন্য অপেক্ষায় থাকতে হবে।

২৬ অক্টোবর বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে হওয়ার কথা ছিল মৌসুমের প্রথম এল ক্লাসিকো। কিন্তু অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতে সেই লড়াই হবে কি হবে না তা নিয়ে সংশয় দেখা দেয়। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ তারিখ পেছানো নিয়ে একটি প্রস্তাবও রেখেছিল আরএফইএফ বরাবর।  

অবশ্য শুরুতে ক্যাম্প ন্যুয়ের পরিবর্তে নির্দিষ্ট তারিখে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথম এল ক্লাসিকো আয়োজন করতে প্রস্তাব দিয়েছিল লস ব্লাঙ্কোসরা। কিন্তু পরে দুই ক্লাবই রাজি হয়েছে সান্তিয়াগো বার্নাব্যুতে না খেলার জন্য। সেক্ষেত্রে তারিখ পিছিয়ে দেওয়া হচ্ছে।  

প্রাথমিকভাবে দুই মাস পিছিয়ে ১৮ ডিসেম্বর (বুধবার) ক্যাম্প ন্যুয়েই ম্যাচটি আয়োজনের ব্যাপারে ভাবা হচ্ছিল। কিন্তু লা লিগা কর্তৃপক্ষ তাতে সম্মত হতে পারেনি। কারণ একই তারিখে রয়েছে কোপা দেল রে’র ম্যাচ। তবে এখন একমত হয়েছে দুই চির প্রতিদ্বন্দ্বী ক্লাব।  

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।