ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

ক্রিকেট

টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্ব হারালেন সরফরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্ব হারালেন সরফরাজ .

তীব্র সমালোচনার মুখে সরফরাজ আহমেদকে পাকিস্তানের টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শুক্রবার (১৮ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেয় পিসিবি।

 

আসন্ন অস্ট্রেলিয়া সফরে সরফরাজের পরিবর্তে পাকিস্তানের টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন টপ-অর্ডার ব্যাটসম্যান আজহার আলী। টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন ২৫ বছর বয়সী তারকা বাবর আজম।

 

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান তিনটি টি-টোয়েন্টি এবং দু’টি টেস্ট খেলবে। অজিদের বিপক্ষে এই টেস্ট সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ অভিযান শুরু করবে তারা।  

নেতৃত্ব হারানোর পাশাপাশি অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি দলেও জায়গা হারিয়েছেন ৩২ বছর এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। তবে ওয়ানডেতে সরফরাজের অধিনায়কত্ব থাকবে কিনা তা এখনো জানায়নি পিসিবি। চলতি বছর আর কোনো ৫০ ওভারের সময়সূচি নেই পাকিস্তানের। আগামী বছর তারা প্রথম ওয়ানডে খেলবে নেদারল্যান্ডের বিপক্ষে।  

সরফরাজের নেতৃত্বে পাকিস্তান ২০১৭ চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে এবং টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ওঠেছিল শীর্ষে। কিন্তু সাম্প্রতিক সময়ে তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠে। বিশেষ করে ঘরের মাটিতে শ্রীলংকার অপেক্ষাকৃত তরুণ দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারের পর তাকে নেতৃত্ব থেকে সরানোর দাবি ওঠে। সরফরাজ থেকে এমন এক সময়ে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হলো যখন ২০২০ অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি আর ১২ মাস।  

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
এমএইচএম/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa