ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

নারী ফুটবলে আরও ‍বিনিয়োগের তাগিদ দিলেন ফিফা সভাপতি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
নারী ফুটবলে আরও ‍বিনিয়োগের তাগিদ দিলেন ফিফা সভাপতি বাফুফে সভাপতির সঙ্গে জিয়ান্নি ইনফান্তিনো

একদিনের সংক্ষিপ্ত সফরে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বাংলাদেশে আসেন ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। এই সফরে বাংলাদেশের ফুটবল নিয়ে নিজের আশাবাদের কথা শোনান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার প্রধান। বিশেষ করে এদেশের নারী ফুটবলের উন্নয়নের প্রশংসা করেন তিনি।

সম্প্রতি বিশ্বের নারী ফুটবলের উন্নয়ন নিয়ে কাজ শুরু করেছে ফিফা। ইনফান্তিনোর মতে, ফুটবলে দর্শকের সংখ্যা এখন সবচেয়ে বেশি।

বিশেষ করে নারী ফুটবল এখন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

ইনফান্তিনো বলেন, ‘বিশ্বে নারী ফুটবল বেশ এগিয়েছে। ছেলেদের বিশ্বকাপের চেয়ে নারীদের বিশ্বকাপে এখন দর্শক বেশি। অনেক নারী ফুটবলার বেশ জনপ্রিয়। আগেই বলেছি ফুটবল খেলা সহজ। একটা বল প্রয়োজন। ছেলে বলেন আর মেয়ে বলেন সবাই খেলতে পারে। বিশ্বব্যাপী নারী ফুটবলের ফলাফলও ভালো, এমনকি বাংলাদেশেও। ' 

নারী ফুটবলে আরও বেশি বিনিয়োগের তাগিদ দিয়ে তিনি বলেন, 'আমি সত্যিই ফেডারেশনের (বাফুফে) সবাইকে বলেছি যে, নারীদের ফুটবলে আরও বেশি করে বিনিয়োগ করতে হবে। কারণ ইউরোপ ও এশিয়ায় নারী ফুটবল এখনো প্রতিযোগীতা ও উন্নয়নের নিরিখে বেশ পিছিয়ে আছে। বিশ্ব মঞ্চে নারীদের ফুটবলের অনেক সম্ভবনা রয়েছে আর বাংলাদেশ এতে বড় ভূমিকা পালন করতে পারে। ’

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।