ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাইফের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ঢাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
সাইফের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ঢাকা ব্যাট উঁচিয়ে দর্শকদের অভিনন্দনের জবাব দিচ্ছেন সাইফ: ছবি-শোয়েব মিথুন

‘রিটায়ার্ড হার্ট’ হয়ে সাইফ হাসান যখন মাঠ ছাড়ছেন তখন তার নামের পাশে জ্বলজ্বল করছে ১২০ রান। রনি তালুকদার ও রাকিবুল হাসানের সঙ্গে দু’টি বড় জুটি গড়ে দলের বড় সংগ্রহের ভিত গেঁড়ে দিয়েছেন তিনি। ঢাকা বিভাগ প্রথম দিন শেষ করেছে প্রথম ইনিংসে ৪ উইকেটে ৩১৪ রান নিয়ে। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ডে টায়ার ওয়ানের ম্যাচে চট্রগামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে মুখোমুখি হয় ঢাকা ও রংপুর বিভাগ। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক নাদিফ চৌধুরি।

ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার আবদুল মাজিদ ও রনি তালুকদার।  

দু’জনের ৬৬ রানের ওপেনিং জুটি ভাঙেন সোহরাওয়ার্দি শুভ। ব্যক্তিগত ১৭ রানে নাসির হোসেনকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মাজিদ। এরপর সাইফ ব্যাটিংয়ে এসে গড়ে তুলেন প্রতিরোধ। পরে রনিকে নিজের দ্বিতীয় শিকার বানান শুভ। মাজিদের মতো রনিও (৬৫) বন্দী হোন নাসিরের হাতে।  

এরপর রংপুরের বোলারদের দীর্ঘসময় পরীক্ষা নেন সাইফ-রাকিবুল জুটি। দলীয় ২২৬ রানে মাহমুদুল হাসানের বলে সাজঘরে ফেরেন রাকিবুল (৫৭)। অন্যদিকে সেঞ্চুরি তুলে নেন সাইফ। কিন্তু তাকেও সাজঘরে ফিরতে হয় রিটায়ার্ড হার্ট হয়ে। অবশ্য অপরাজিতই আছেন তিনি। চাইলে দ্বিতীয় দিনেও ব্যাটিংয়ে নামতে পারবেন। সাইফের ১৭৩ বলে ১২০ রানের ইনিংসটি সাজানো ছিল ১৩ চার ও ৩ ছক্কায়।

এবারও হেসেছে গত ম্যাচের ম্যাচ সেরা তাইবুর রহমানের ব্যাট। দলীয় ৩১০ রানের মাথায় ৩৫ রান নিয়ে রবিউল হকের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন তিনি। এরপর স্কোরবোর্ডে আর ৪ রান যোগ করে দিন শেষ করে ঢাকা। আগামীকাল দ্বিতীয় দিন শুরু করবেন দুই অপরাজিত ব্যাটসম্যান শুভাগত হোম (৮) ও সুমন খান (২)।

এর আগে জাতীয় ক্রিকেট লিগে প্রথম রাউন্ডের ম্যাচে দু’দলই নিজেদের প্রথম ম্যাচ ড্র করেছিল।  

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।