bangla news

রেকর্ড ষষ্ঠ ‘গোল্ডেন বুট’ হাতে তুললেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৭ ৯:৫৬:৫২ এএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

২০১৮-১৯ মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সবচেয়ে বেশি গোল করায় লিওনেল মেসি ‘গোল্ডেন বুট’ জিততে চলেছেন সেটা জানাই ছিল। বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতা। এবার সেটাও হলো। বার্সেলোনা অধিনায়কের হাতে তুলে দেওয়া হলো সম্মানজনক পুরস্কারটি।

বুধবার বার্সেলোনায় জমকালো অনুষ্ঠানে সপরিবারে হাজির ছিলেন মেসি। সব মিলে ষষ্ঠ ও রেকর্ড টানা তৃতীয়বারের মতো এই পুরস্কার জিতলেন মেসি। তার আগে কোনো ফুটবলারই এই কীর্তি গড়তে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ চারবার পুরস্কারটি জিতেছেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

স্প্যানিশ ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর লা লিগার গত মৌসুমে ৩৪ ম্যাচে ৩৬ গোল করেছিলেন মেসি। এছাড়া আরও ১৩টি গোলে সহায়তা করেন এই আর্জেন্টাইন তারকা। এ প্রতিযোগিতায় মেসি হারিয়েছেন ৩২ গোল করা পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে।

মেসি এর আগে ২০০৯-১০, ২০১১-১২ ও ২০১২-১৩ মৌসুমে পুরস্কারটি জিতেছিলেন তিনি। পরে এমন সাফল্যের কৃতিত্ব মেসি তার সতীর্থদের দেন।

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-17 09:56:52