ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

গাঙ্গুলীকে ইমরান খানের সঙ্গে তুলনা করলেন শোয়েব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
গাঙ্গুলীকে ইমরান খানের সঙ্গে তুলনা করলেন শোয়েব গাঙ্গুলীকে ইমরান খানের সঙ্গে তুলনা করলেন শোয়েব-ছবি:সংগৃহীত

চরম নাটকীয়তার শেষে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট হতে যাচ্ছেন সৌরভে গাঙ্গুলী। আগামী ২৩ অক্টোবর কোনো প্রতিদ্বন্দ্বী ছাড়াই বিসিসিআইয়ের সর্বোচ্চ এই আসনে বসবেন তিনি। একইসঙ্গে দেশটির ক্রিকেট ইতিহাসে সর্বকনিষ্ঠ প্রেসিডেন্টও হবেন সাবেক অধিনায়ক।

প্রেসিডেন্ট নিশ্চিত হওয়ার পর পুরো বিশ্ব থেকেই শুভেচ্ছা পাচ্ছেন সৌরভ। তাকে অভিনন্দন জানিয়েছেন খেলোয়াড়ি জীবনে চিরপ্রতিদ্বন্দ্বী দল পাকিস্তানের তারকা ফাস্ট বোলার শোয়েব আখতারও।

শুধু অভিনন্দনে থেমে থাকনেনি, তিনি সৌরভকে বর্তমান পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গেও তুলনা করলেন।

শোয়েব বলেন, ‘গাঙ্গুলী ও ইমরান খানের মধ্যে মিল রয়েছে। সে নতুন প্রতিভায় বিশ্বাসী, দ্বিতীয়ত ভারতে খেলার জন্য সে প্রতিভাবানদের দিকে নজর দেন। এটা অনেকটা ইমরান খানের মতো, সেও প্রতিভাবানদের তুলে এনে পাকিস্তানকে জেতাতে সাহায্য করেছেন। ’

সৌরভের প্রসংশা করে শোয়েব জানান, প্রিন্স অব কলকাতা বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হয়ে আইসিসিতে ভারতের শক্ত অবস্থার জানান দেবেন। তিনি খেলাটিকে আরও বেশি গুরুত্ব দিয়ে দেখবেন বলে রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের বিশ্বাস।

সাবেক গতিদানব আরও বলেন, ‘গাঙ্গুলীর বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হওয়াটা খুবই ভালো সংবাদ। সে ভারতের অধিনায়ক থাকাকালীনও দলে দারুণ পরিবর্তন এনেছিলেন। ৯০’র দশকে আমি কখনো চিন্তা করতে পারিনি ভারত পাকিস্তানকে হারাতে পারবে। তবে সে এসে সব পরিবর্তন করে দিলেন। সে অধিনায়ক হওয়ার পর শেবাগ, যুবরাজ ও জহিরের মতো কিছু নতুন মুখ আনলেন এবং অসাধারণ শুরু করলেন। অবশেষে আমি বুঝলাম ভারত কিভাবে পাকিস্তানকে হারাচ্ছে। ’

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।