bangla news

বাংলাদেশ ম্যাচকে ‘দুর্ভাগ্য’ বলছেন ভারতীয় সাবেক অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৬ ৬:২১:৩৩ পিএম
বাইচুং ভুটিয়া-ছবি:সংগৃহীত

বাইচুং ভুটিয়া-ছবি:সংগৃহীত

বিশ্বকাপ ২০২২ ও এশিয়ান কাপ ২০২৩ বাছাইপর্বের ম্যাচে ভারতের বিপক্ষে তাদেরই মাটিতে ড্র করেছে বাংলাদেশ। যদিও ৮৮ মিনিট পর্যন্ত এগিয়ে থাকা ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করতে হয় লাল-সবুজদের। তবে বাংলাদেশের এমন স্পষ্ট দাপটের পরও সাবেক ভারতীয় অধিনায়ক বাইচুং ভুটিয়া জানালেন, এটা নিজ দলের দুর্ভাগ্য। আর এখান থেকেই তাদের ভুলের শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যেতে হবে।

কলকাতার সল্টলেক স্টেডিয়ামে মঙ্গলবার প্রথমার্ধের শেষ দিকে সাদ উদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। মাঝমাঠ থেকে অধিনায়ক জামাল ভূঁইয়ার লম্বা ফ্রি-কিকে হেডের মাধ্যমে দর্শনীয় গোলটি করেন সাদ। তবে ৮৮ মিনিটে ভারতের রক্ষণভাগের ফুটবলার আদিল রশিদের গোলে সমতা নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। কিন্তু ভারত থেকে ফিফা র‌্যাংকিংয়ে ৮৩ ধাপ পিছিয়ে থাকা বাংলাদেশ ঠিকই নিজেদের আধিপত্য দেখাতে সক্ষম হয়েছে।

এ প্রসঙ্গে ভুটিয়া বলেন, ‘আমি এই ম্যাচটি দেখিনি, তাই খুব বেশি কিছু বলতে পারবো না। তবে এটা ভারতের দুর্ভাগ্য।’

২০২২ বিশ্বকাপের আয়োজক ও বর্তমান এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের সঙ্গে কিছুদিন আগেই ‘ই’ গ্রুপের ম্যাচে গোলশূন্য ড্র করে ভারত। ফলে বাংলাদেশের বিপক্ষে সূনীল ছেত্রীর দল হট ফেভারিটই ছিল। অন্যদিকে বাংলাদেশ ঘরের মাঠে কাতারের বিপক্ষে লড়াই করে ২-০ গোলে হেরেছিল।

সাবেক ভারতীয় অধিনায়ক নিজ দল সম্পর্কে বলেন, ‘তারা তরুণ একটি দল। তাদের মাঝে প্রতিভা আছে ও তারা এখান থেকে শুধু শিখতেই পারে। এটা ভালো কোনো ফলাফল না, তবে তাদের উচিৎ নিজেদের মতো খেলে যাওয়া। তারা আরও ভালো করবে।’

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-16 18:21:33