ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নাৎসি স্যালুট দেওয়ায় গ্রেপ্তার বুলগেরিয়ান চার সমর্থক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
নাৎসি স্যালুট দেওয়ায় গ্রেপ্তার বুলগেরিয়ান চার সমর্থক নাৎসি স্যালুট দেওয়ায় গ্রেপ্তার বুলগেরিয়ান চার সমর্থক-ছবি:সংগৃহীত

ইউরো ২০২০ বাছাইপর্বের ম্যাচে বুলগেরিয়া সফর করেছিল ইংল্যান্ড। তবে দেশটির সমর্থকদের উগ্র আচরণে দুবার খেলা বন্ধ করতে হয়। সোমবার সোফিয়াতে হওয়া এই ম্যাচটি অবশ্য ইংলিশরা ৬-০ গোলে জিতে নেয়। তবে প্রতিপক্ষে সমর্থকদের বর্ণবাদী আচরণের শিকার হন থ্রি-লায়ন্সের কৃষ্ণকায় ফুটবলাররা।

ভাসিল লেভস্কি স্টেডিয়ামে ৫০ জনের একটি গ্রুপ সক্রিয়ভাবে বর্ণবাদী আচরণ করেন। এছাড়া পুরো স্টেডিয়ামেই স্বাগতিক দর্শকরা বাজে মন্তব্য করে সরব থাকেন।

এ সময় তারা টি-শার্টে ‘নো রেসপেক্ট’ লিখে আনেন, বানরের ডাক দেন। কয়েজনকে তো হিটলারের নাৎসি স্যালুটও দিতে দেখা গেছে।

ম্যাচের ২৮ মিনিটে ইংল্যান্ডের অভিষিক্ত টাইরন মিংস প্রথমবার রেফারিকে সমর্থকদের দুয়োর ব্যাপারে অবিহিত করেন। পরে দ্বিতীয়ার্ধে রাহিম স্টার্লিং ফের অভিযোগ করেন।

এদিকে বুধবার অভিযুক্তদের মধ্যে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। বুলগেরিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই চারজনের একটি ছবি প্রকাশ করে ব্যাপারটি নিশ্চিত করেছে। তবে দেশটির জাতীয় রেডিও থেকে বলা হয়েছে অন্তত পাঁচজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad