bangla news

১০০ বলের ক্রিকেট: মূল ড্রাফটে বাংলাদেশের ১১ জন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৬ ৩:৫১:১৯ পিএম
সাকিব ও তামিম/ফাইল ছবি

সাকিব ও তামিম/ফাইল ছবি

ক্রিকেটের নতুন সংস্করণ ১০০ বলের ক্রিকেট ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্ট মাঠে গড়াবে আগামী বছরের জুলাই-আগস্টে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের উদ্যোগে অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টের প্রথম আসরের প্লেয়ার ড্রাফট এরই মধ্যে প্রকাশিত হয়েছে।

ইংল্যান্ডের স্থানীয় ও বিদেশি মিলিয়ে তালিকায় আছেন ৩৩০ জন ক্রিকেটার। এর মধ্যে চূড়ান্ত তালিকায় আছেন ১১ জন বাংলাদেশি ক্রিকেটার। তালিকায় থাকা বাংলাদেশিরা হলেন- সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদ।

বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য সাকিব ও তামিমের। দুজনের মূল্যমান ধরা হয়েছে ১ লাখ পাউন্ড (১ কোটি ৭ লাখ টাকা)। মোস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ৬০ হাজার পাউন্ড। মুশফিকুর রহিম, লিটন দাস ও ইমরুল কায়েসের ভিত্তিমূল্য ৪০ হাজার পাউন্ড করে। বাকিদের ভিত্তিমূল্য ঠিক করা হয়নি। তাদের মূল্যমান নির্ধারণ করা হবে ড্রাফটে।

সাকিব-তামিমের চেয়ে বেশি ভিত্তিমূল্য রাখা হয়েছে- ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গা, কাগিসো রাবাদা, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নারের। এই ৬ জনের ভিত্তিমূল্য সমান ১ লাখ ২৫ হাজার পাউন্ড করে।

সাকিব-তামিমের সমান ১ লাখ পাউন্ড ভিত্তিমূল্য ধরা হয়েছে-মোহাম্মদ আমির, ট্রেন্ট বোল্ট, ডোয়াইন ব্র্যাভো, কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসি, অ্যারন ফিঞ্চ, রশিদ খান, সন্দ্বীপ লামিচানে, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, সুনীল নারাইন, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শেন ওয়াটসন ও কেন উইলিয়ামসনের।

ভারতীয়দের মধ্যে একমাত্র হরভজন সিং শুরুতে ড্রাফটে যুক্ত হলেও আইপিএলে মনোযোগ দিতে নাম প্রত্যাহার করে নিয়েছেন। বিসিসিআই তাকে জানিয়ে দিয়েছে, অবসর না নেওয়ার আগ পর্যন্ত বিদেশি টি-টোয়েন্টি লিগে খেলার সুযোগ নেই। এছাড়া ড্রাফটে আগ্রহ দেখাননি এবি ডি ভিলিয়ার্সের মতো তারকাও।

আগামী বছরের ১৭ জুলাই থেকে ৮টি দল নিয়ে ইংল্যান্ডে শুরু হবে ক্রিকেটের নতুন সংস্করণ ‘দ্য হানড্রেড’। আগামী বছরের ১৭ জুলাই-১৬ আগস্ট পর্যন্ত চলবে ‘দ্য হানড্রেড’র প্রথম আসর। ১০০ বলের এই টুর্নামেন্টে আটটি শহরভিত্তিক দল অংশগ্রহণ করবে। এই আট দল হলো- লন্ডন (দুটি দল), বার্মিংহাম, ম্যানচেস্টার, লিডস, নটিংহ্যাম, কার্ডিফ এবং সাউদাম্পটন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট সাকিব আল হাসান তামিম ইকবাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-16 15:51:19