ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিপিএলে আলো ছড়িয়ে ক্যারিবীয় দলে কিং-ওয়ালশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
সিপিএলে আলো ছড়িয়ে ক্যারিবীয় দলে কিং-ওয়ালশ সিপিএলে আলো ছড়িয়ে ক্যারিবীয় দলে কিং-ওয়ালশ/ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন সফরের উইন্ডিজ স্কোয়াডে রাখা হয়নি ক্রিস গেইল, আন্দ্রে রাসেলের মতো তারকাদের। তাদের বদলে ডাকা হয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সর্বশেষ আসরে দুর্দান্ত পারফর্ম করা ব্র্যান্ডন কিং ও হেইডেন ওয়ালশকে।

ভারতের দেরাদুনে আগামী ৫ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত ৩টি টি-টোয়েন্টি, ৩টি ওয়ানডে ও ১টি টেস্ট ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

সিপিএলের সর্বশেষ আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন কিং।

২৪ বছর বয়সী এই ডানহাতি পুরো আসরে ৪৯৬ রান করেন। তার ব্যাটে ভর করেই অ্যামাজন গায়ানা ওয়ারিয়র্স টানা ১১ ম্যাচ জিতে ফাইনালে পৌঁছে যায়। তবে ফাইনালে বার্বাডোজের কাছে হেরে যাওয়ায় চ্যাম্পিয়নের স্বাদ পাওয়া হয়নি তার। এদিকে গায়ানায় কিংসের সতীর্থ রোমারিও শেফার্ড ডাক পেয়েছেন ওয়ানডে দলে।

এবারের চ্যাম্পিয়ন বার্বাডোজের হয়ে বল হাতে জাদু দেখিয়েছেন ওয়ালশ জুনিয়র। একসময় মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলা ওয়ালশ এবারের সিপিএলে ৯ ম্যাচ খেলে ২২ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছেন। এমন রত্নকে হাতছাড়া করেনি ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। সোজা জায়গা করে দিয়েছে জাতীয় দলে।  

আগেই ঘোষণা দেওয়া হয়েছিল, আফগানদের বিপক্ষে সংক্ষিপ্ত পরিসরের ম্যাচগুলোতে উইন্ডিজের নেতৃত্বে থাকবেন কাইরন পোলার্ড। আর টেস্ট অধিনায়ক হিসেবে বহাল থাকবেন জেসন হোল্ডার।

ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্ব হারালেও তিন ফরম্যাটের স্কোয়াডেই জায়গা পেয়েছেন হোল্ডার। সাদা বলের স্কোয়াডে যেমন গেইল-রাসেল বাদ পড়েছেন, তেমনি টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান ড্যারেন ব্র্যাভো ও ফাস্ট বোলার শ্যানন গ্যাব্রিয়েল।

টেস্ট স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), শাই হোপ, জন ক্যাম্পবেল, ক্রেইগ ব্র্যাথওয়েট, শিমরন হেটমায়ার, শেমরাহ ব্রুকস, রোস্টন চেজ, শেন ডরউইচ, সুনীল অ্যামব্রিস, জোমেল ওয়ারিকান, রাকিম কর্নওয়েল, কেমার রোচ, কিমো পল ও আলঝারি জোসেফ।

ওয়ানডে স্কোয়াড: কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ, এভিন লুইস, শিমরন হেটমায়ার, সুনীল অ্যামব্রিস, নিকোলাস পুরান, ব্র্যান্ডন কিং, রোস্টন চেজ, জেসন হোল্ডার, হেইডেন ওয়ালশ জুনিয়র, খ্যারি পিয়েরে, শেলডন কটরেল, কিমো পল, আলঝারি জোসেফ, রোমারিও শেফার্ড।

টি-টোয়েন্টি স্কোয়াড: কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, এভিন লুইস, শিমরন হেটমায়ার, শেরফানে রাদারফোর্ড, ব্র্যান্ডন কিং, ফ্যাবিয়ান অ্যালেন, জেসন হোল্ডার, হেইডেন ওয়ালশ জুনিয়র, লিন্ডল সিমন্স, খ্যারি পিয়েরে, শেলডন কটরেল, দীনেশ রামদিন, কেসরিক উইলিয়ামস ও আলঝারি জোসেফ।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad