ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইউরোর মূল পর্বে স্পেন, বড় জয় ইতালির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
ইউরোর মূল পর্বে স্পেন, বড় জয় ইতালির জয় পেয়েছে স্পেন ও ইতালি

রদ্রিগো মোরেনোর শেষ মুহূর্তের গোলে সুইডেনের সঙ্গে ড্র করেছে স্পেন। ইউরো ২০২০’র মূল পর্বে জায়গা করে নিতে এই ফলই যথেষ্ট ছিল। অন্যদিকে লিখটেনস্টাইনকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে ইতালি।

স্টকহোমে স্বাগতিকদের বিপক্ষে ইউরো বাছাই পর্বের ম্যাচের প্রথম ৩৫ মিনিট পর্যন্ত স্পষ্ট আধিপত্য বজায় রাখে স্পেন। কিন্তু এরপর থেকে ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় সুইডিশদের হাতে।

দ্বিতীয়ার্ধে বের্গের গোলে এগিয়েও গিয়েছিল দলটি। তবে  বের্গ আর ফোর্সবের্গের দুটি শট ঠেকিয়ে ডাবল সেভ করার সর্বোচ্চ চেষ্টা করেছিলেন স্পেন গোলরক্ষক দাদিদ দে গিয়া। কিন্তু শেষ পর্যন্ত আর পারেননি।  

গোল হজম করে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে স্পেন। বেশকিছু সুযোগও তৈরি হয়। কিন্তু সুইডিশ গোলরক্ষকের দৃঢ়তায় গোলমুখ খুঁজতে ব্যর্থ হয় সাবেক চ্যাম্পিয়নরা। এর আগে টানা ৩৭ ম্যাচে গোলের দেখা পাওয়া দলটির গোল উৎসব এবার হয়তো থেমে যাবে, অবস্থা দেখে এমনটাই মনে হচ্ছিল। কিন্তু ৯১তম মিনিটে ফ্যাবিয়ানের নিচু শট দখলে নিয়ে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন বদলি খেলোয়াড় রদ্রিগো।

এই ড্রয়ে গ্রুপ ‘এফ’র শীর্ষস্থান মজবুত করল স্পেন। দ্বিতীয় স্থানে থাকা সুইডেন এখনও ৫ পয়েন্ট পিছিয়ে আছে।  

রাতের অন্য ম্যাচে লিখটেনস্টাইনকে উড়িয়ে দিয়েছে ইতালি। দলের বড় জয়ে জোড়া গোল করেছেন আন্দ্রে বেলোত্তি। এর আগে গত শনিবার গ্রিসকে ২-০ গোলে হারিয়ে ইউরোর মূল পর্বে জায়গা করে নিয়েছে এবারের বাছাইয়ে এখন পর্যন্ত অপরাজিত আজ্জুরিরা।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।