ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোর ৭০০ গোলের ম্যাচে পর্তুগালের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
রোনালদোর ৭০০ গোলের ম্যাচে পর্তুগালের হার ছবি:সংগৃহীত

নিজের ক্যারিয়ারের বিরাট এক মাইলফলকে পৌঁছালেন ক্রিস্টিয়ানো রোনালদো। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৯৭৬ ম্যাচে ৭০০ গোলের দেখা পেলেন। তবে তার এমন কীর্তি ম্যাচে হেরে গেল পর্তুগাল। ইউরো ২০২০ বাছাইপর্বের ম্যাচে ইউক্রেনের বিপক্ষে ২-১ গোলে হেরে মাঠ ছাড়ে ইউরোপের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ইউক্রেনের মাঠ কিয়েভে সোমবার বাংলাদেশ সময় দিবাগত রাতে মুখোমুখি হয় দু’দল। তবে ‘বি’ গ্রুপের এ ম্যাচে জিতে মূল পর্বে জায়গা করে নিল ইউক্রেন।

আর হেরে অপেক্ষায় থাকতে হচ্ছে পর্তুগিজদের।

মূল পর্বে যেতে হলে স্বাগতিকদের এদিন এক পয়েন্ট যথেষ্ট ছিল। তবে দারুণ জয়ে তারা পূর্ণ তিন পয়েন্টই সংগ্রহ করল। অন্যদিকে ১৪ ম্যাচে অপরাজিত থাকার পর হার দেখল পর্তুগাল।

এদিন বল দখলের লড়াইয়ে পর্তুগাল এগিয়ে থাকলেও সুযোগ পেয়েই আক্রমণ করে এগিয়ে যায় ইউক্রেন। ম্যাচের ৬ মিনিটে রোমান ইয়ারেমচুক ও ২৭ মিনিটে আন্দ্রি ইয়ারমেলেঙ্কো গোল করলে প্রথমার্ধেই ২-০ গোলে লিড পায় আন্দ্রি শেভচেঙ্কোর দল।

তবে দ্বিতীয়র্ধে ইউক্রেনের তারাস স্টেপানেঙ্কো দ্বিতীয় হলুদকার্ড দেখে মাঠ ছাড়লে পেনাল্টি পায় পর্তুগাল। আর সেখান থেকেই গোল করে নিজের ক্যারিয়ারের মাইলফলক উদযাপন করেন রোনালদো। জাতীয় দলের হয়ে এটি তার ৯৫তম গোল। এছাড়া তিনি ক্লাব স্পোর্টিং সিপির হয়ে ৫টি, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১১৮টি, রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০টি ও জুভেন্টাসের হয়ে ৩২টি গোল করেছেন। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের মালিক ইরানি কিংবদন্তি আলী দায়ির চেয়ে মাত্র ১৪ গোল পিছিয়ে সিআর সেভেন।

ম্যাচের বাকি সময় অবশ্য পর্তুগাল আর কোনো গোল করতে সক্ষম হয়নি। ফলে হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়ে সান্তোসের শিষ্যরা।

নিজ গ্রুপের ৬ ম্যাচে পর্তুগাল ১১ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। সাত ম্যাচে ছয় জয় ও এক ড্রয়ে শীর্ষস্থান নিশ্চিত করা ইউক্রেনের পয়েন্ট ১৯। একই গ্রুপের অন্য ম্যাচে লিথুয়ানিয়ার মাঠে ২-১ গোলে জেতা সার্বিয়া ছয় ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। মূল পর্বে ওঠার লড়াইয়ে পর্তুগালের সঙ্গে দারুণ প্রতিদ্বন্দ্বিতাই করছে তারা।

বাংলাদেশ সময়: ০৯০৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।