ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বেলারুশকে হারিয়ে শীর্ষে নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
বেলারুশকে হারিয়ে শীর্ষে নেদারল্যান্ডস

উয়েফা ইউরো বাছাইপর্বে জয় পেয়েছে নোদারল্যান্ডস। জিওর্জিনো ভাইনালডামের জোড়া গোলে বেলারুশকে ২-১ গোলে হারিয়ে ইউরো মূলপর্বের দিকে আরও একধাপ এগিয়ে গেছে ডাচরা।

ডায়নামো এস্তাদিওতে ম্যাচের শুরু থেকেই বল দখলে অধিপত্য দেখায় ডাচ দল। ম্যাচের ৩২ মিনিটে আসে প্রথম সাফল্য।

কুইন্সি প্রোমেসের ক্রস থেকে হেড দিয়ে গোল করে স্বাগতিক দর্শকদের হতাশার ছোঁয়া দিয়ে নোদারল্যান্ডসকে ১-০ গোলে এগিয়েদেন ভাইনালডাম।

প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করে ডাচ শিবির। ৪১ মিনিটে স্টিভেন বার্জউইজিনের পাস থেকে বল পেয়ে পেনাল্টি ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে বেলারুশের গোলরক্ষককে পরাস্ত করেন ভাইনালডাম।

বিরতির পর শুরুতেই ব্যবধান কমায় স্বাগতিকরা। ৫৩ মিনিটে ডেনিস পোলাকোভের ক্রস থেকে স্ট্যানিসলাভ ড্রাগুন হেড দিয়ে গোল করে বেলারুশকে ম্যাচে ফেরান।

ম্যাচের বাকি সময় দু’দলই একাধিক গোলের সুযোগ পেলেও কেউই গোল করতে পারেনি। ফলে ২-১ গোলের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস।

এ জয়ে ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে নেদারল্যান্ডস। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে মুখোমুখি পরিসংখ্যানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে জার্মানি।

বাংলাদেশ সময়: ০৬২৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
আরএআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad