bangla news

ব্রাজিলকে বাঁচালেন কাসেমিরো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৩ ৭:৫৪:৫০ পিএম
গোল শোধের পর ব্রাজিলিয়ানরা: ছবি-সংগৃহীত

গোল শোধের পর ব্রাজিলিয়ানরা: ছবি-সংগৃহীত

নেইমার-রবার্তো ফিরমিনো-ফিলিপ্পে কৌতিনহোদের নিয়ে গড়া আক্রমণভাগও জয় এনে দিতে পারেনি ব্রাজিলকে। উল্টো সেলেসাওদের পরাজয়ের হাত থেকে বাঁচিয়েছেন কাসেমিরো। রিয়াল মাদ্রিদ মিডফিল্ডারের গোলে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। এর আগের প্রীতি ম্যাচেও সেনেগালের বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে লাতিন পরাশক্তিরা।

রোববার (১৩ অক্টোবর) প্রীতি ম্যাচে সিঙ্গাপুরের জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয় ব্রাজিল-নাইজেরিয়া। শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেললেও গোলের দেখা পাচ্ছিলেন না নেইমাররা। অবশ্য ম্যাচের মাত্র ১২ মিনিটে হ্যামস্ট্রিংয়ে চোট অনুভব করায় নেইমারের পরিবর্তে কৌতিনহোকে মাঠে নামান কোচ তিতে। কিন্তু উল্টো ৩৫ মিনিটে মোজেজ সিমনের পাস থেকে নাইজেরিয়াকে এগিয়ে দেন মিডফিল্ডার জোয়ি আরিবো। 

বল দখলের লড়াইয়ে কৌতিনহো: ছবি-সংগৃহীত গোল শোধে মরিয়া ব্রাজিল ধার বাড়ায় আক্রমণে। তবে বিরতির আগে সমতায় ফিরতে পারেনি তারা। ৪৮ মিনিটে সুযোগ খুঁজে পায় ব্রাজিল। কাসেমিরোর গোলে সমতায় ফিরে সেলেসাওরা। 

প্রীতি ম্যাচ বিধায় একের পর এক খেলোয়াড় পরিবর্তন করে দু’দল। ৬২ মিনিটে ফিরমিনোর পরিবর্তে মাঠে নামেন স্ট্রাইকার গাব্রিয়েল বারবোসা। ৮৮ মিনিটে গাব্রিযেল জেসুসের পরিবর্তে নামেন লুকাস পাকুয়েত। অবশ্য তাতেও প্রতিপক্ষের জাল খুঁজে পায়নি তিতের দল। ম্যাচের বাকি সময় রক্ষণাত্মক ফুটবল খেলতে থাকা নাইজেরিয়ার দেয়াল ভাঙা হয়নি ব্রাজিলের। 

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-13 19:54:50