bangla news

ঢাকার বিপক্ষে ড্র করলো রাজশাহী, তাইজুলের ৫ উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৩ ৬:০২:৪৪ পিএম
ম্যাচ শেষে ঢাকা ও রাজশাহী বিভাগের ক্রিকেটারদের করমর্দন: ছবি-শোয়েব মিথুন

ম্যাচ শেষে ঢাকা ও রাজশাহী বিভাগের ক্রিকেটারদের করমর্দন: ছবি-শোয়েব মিথুন

জাতীয় ক্রিকেট লিগে ঢাকা বিভাগের বিপক্ষে ড্র করেছে রাজশাহী বিভাগ। ঢাকার দেওয়া ২৯৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে চারদিনের টেস্টের শেষদিনে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ১০৬ রান করে রাজশাহী। শেষ পযর্ন্ত দিন শেষ হয়ে যাওয়ায় ড্র হয় ম্যাচটি। রাজশাহী প্রথম ইনিংসে করে ১৯৭ রান। 

রোববার (১৩ অক্টোবর) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে চতুর্থ ও শেষদিন শুরু করে ঢাকা। আগেরদিন ৬ উইকেটে ২০৬ রান করে দিন শেষ করেছিল তারা। ২২৪ রানের মাথায় দিনের প্রথম উইকেট সুমন খানকে (৯) হারায় ঢাকা। ব্যক্তিগত ৮৮ রানের মাথায় ফরহাদ রেজার বলে সাজঘরে ফেরেন তাইবুর রহমান। 

এরপর নাজমুল ইসলামের ৮, শাহাদাত হোসেনের ৮ রানের সুবাদে ২৫৪ রানে দ্বিতীয় ইনিংস শেষ করে ঢাকা। কোনো বলের মুখোমুখি না হয়ে অপরাজিত ছিলেন সালাউদ্দিন শাকিল। ঢাকা প্রথম ইনিংসে করেছিল ২৪০ রান। রাজশাহীর হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন তাইজুল ইসলাম। ৩ উইকেট নিয়েছেন ফরহাদ রেজা।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ধাক্কা খায় রাজশাহী। দলীয় ৭ রানের মাথায় ওপেনার মিজানুর রহমানকে (৬) হারায় তারা। এরপর সুমনের এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন জুনাইদ সিদ্দিক (১১)। বিপর্যয়ের মুখে অভিষেক মিত্রকে নিয়ে ৪১ রানের জুটি গড়েন ওপেনার জহুরুল ইসলাম। তাদের এই জুটি ভাঙেন সুমন। অভিষেক ফেরেন ১৯ রানে। 

ঢাকা বনাম রাজশাহী ম্যাচের দৃশ্য: ছবি-শোয়েব মিথুন বড় ইনিংস খেলতে পারেনি মুশফিকুর রহীমও। ব্যক্তিগত ২১ রানে শুভাগত হোমের বলে নাজমুলের হাতে বন্দী হোন তিনি। ডাক মেরে শুভাগতকে দ্বিতীয় উইকেট উপহার দেন সাব্বির রহমান। সতীর্থদের আসা-যাওয়া মাঝে মাটি কামড়ে পড়ে থেকে রাজশাহীকে ড্রয়ের দিকে নিয়ে যান জহুরুল। তাকে সঙ্গ দেন আরেক অপরাজিত ব্যাটসম্যান শাকির হোসেন (৩)। জহুরুলের ১৮১ বলে ৪০ রানের ইনিংসটি সাজানো ছিল ৩ চারে। 

দুই ইনিংসে ফিফটি করে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ঢাকার তাইবুর রহমান। 

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-13 18:02:44