bangla news

টেস্টে মনোযোগী হতে চান এবাদত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৩ ৫:১৩:৪২ পিএম
এবাদত হোসাইন: ছবি-সংগৃহীত

এবাদত হোসাইন: ছবি-সংগৃহীত

বাংলাদেশ টেস্টে অঙ্গনে পদার্পণের প্রায় দুই দশকের কাছাকাছি পৌঁছে গেছে। তবে লাল বলের ক্রিকেটে উপযোগী পেসার এখনো পায়নি জাতীয় ক্রিকেট দল। দেশের মাটিতে স্পিন দিয়ে প্রতিপক্ষকে বধের পরিকল্পনা করে বাংলাদেশ। সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষেও কোনো পেসার খেলেনি।

দেশের বাইরে খেলতে গেলে বোঝা যায় বাংলাদেশের পেস বিভাগের দুরাবস্থা। টেস্টে কিংবা দীর্ঘ পরিসরের ক্রিকেট খেলার জন্য পেসার নেই বললেই চলে।

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে দু’টি চার দিনের ম্যাচ খেলেছে বাংলাদেশ। সেখানেও স্পিনাররা সফল্য পেয়েছে। ‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা সফরে গিয়েছিলেন পেসার এবাদত হোসাইন। রোববার (১৩ অক্টোবর) দেশে ফিরেছেন তিনি।

সাংবাদিকদের তিনি জানান, টেস্ট ক্রিকেটের প্রতি তার আগ্রহ রয়েছে বেশি। টেস্টের প্রতি দৃ্ষ্টি দিতে চান। তিনি বলেন, ‘আসলে টেস্টেই ফোকাস আমার। চার দিনের ম্যাচের আগে আমরা ওখানে যাওয়ার পরে লাল বলেই কাজ করেছি চাম্পকার সঙ্গে। আসলে একটি প্ল্যান দিয়েছিল ধারাবাহিকতা বাড়ানোর জন্য। সেটা নিয়ে কাজ করেছি, বাকিটা আল্লাহর ইচ্ছা। আমরা এই টেস্টে আসলে বেশ ভালো বোলিং করেছি। ভারত সফরের আগে আমাদের কিছুদিন পরে প্রস্তুতি ক্যাম্প শুরু হবে। এখন এনসিএল আছে। এনসিএলে ফোকাসটা থাকবে। এনসিএলে যদি ভালো করি তাহলে দেখা যাবে।’

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
আরএআর/ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-13 17:13:42