ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইউরোর মূল পর্বে ইতালি, অপেক্ষায় স্পেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
ইউরোর মূল পর্বে ইতালি, অপেক্ষায় স্পেন ইতালির জয়ের রাতে ড্র করেছে স্পেন/ছবি: সংগৃহীত

গ্রিসকে ২-০ গোলে হারিয়ে উয়েফা ইউরো ২০২০’র মূল পর্বে জায়গা করে নিয়েছে ইতালি। অন্যদিকে নরওয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করায় অপেক্ষা বাড়ছে স্পেনের।

শনিবার (১৩ অক্টোবর) রাতে রোমের স্টাডিও অলিম্পিকোতে অনুষ্ঠিত ম্যাচের ৬৩তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন জোর্গিনহো। ১৫ মিনিট পর গ্রিসের সব প্রচেষ্টা থামিয়ে দ্বিতীয় গোল করেন ইতালির ফেডেরিকো বের্নারদেচি।

 

এই জয়ে আসন্ন ইউরোর মূল পর্বে জায়গা করে নিল ইতালি। ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘জে’র শীর্ষে থাকা দলটি এখন পর্যন্ত বাছাইপর্বে কোনো ম্যাচেই হারের মুখ দেখেনি। অন্যদিকে এখন পর্যন্ত মাত্র ১ জয় নিয়ে বাছাই নিশ্চিত হওয়া থেকে ৭ পয়েন্ট দূরে গ্রিস।

এদিকে টানা জয়ের ধারা থেমেছে স্পেনের। নরওয়ের সঙ্গে এই ড্র’র আগে এবারের বাছাইপর্বে নিজেদের প্রথম ৬ ম্যাচেই  জয়ের দেখা পেয়েছিল লা রোজারা।  

নরওয়ের জালে প্রথম গোল করে স্পেনকে এগিয়ে দিয়েছিলেন সাউল নিগুয়েস। কিন্তু শেষ মিনিটে পেনাল্টি থেকে করা গোলে নরওয়েকে সমতায় ফেরান জশুয়া কিং।

এই ম্যাচটি স্পেন অধিনায়ক সার্জিও রামোসের জন্য ছিল বিশেষ উপলক্ষ। কারণ, কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে ছাড়িয়ে স্পেনের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ (১৬৮) খেলার রেকর্ড এখন এই রিয়াল মাদ্রিদ ডিফেন্ডারের দখলে।

ড্র করলেও ৩ ম্যাচ হাতে রেখে ৫ পয়েন্ট নিয়ে এখনও গ্রুপের শীর্ষে আছে স্পেন।

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।