bangla news

প্রথমবারের মতো বরিশালে গড়াচ্ছে আন্তর্জাতিক টুর্নামেন্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১২ ৯:৪৩:১৬ পিএম
বরিশালের শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম

বরিশালের শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম

প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট অনুষ্ঠিত হতে যাচ্ছে বরিশালে। যা নিয়ে বেশ উচ্ছ্বসিত রয়েছেন স্থানীয় খেলোয়াড়রা। 

তারা এ খেলায় অংশগ্রহণ না করলেও ঘরের মাটিতে বসে আন্তর্জাতিক কোনো ম্যাচ সামনাসামনি দেখতে পারবেন। যার কারণে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তারা। পাশাপাশি এর মধ্য দিয়ে নিজেরা ভালো কিছু অর্জন করতে পারবে বলে মনে করছেন কোচিং পরিচালকরা। আন্তর্জাতিক মানের আরো ম্যাচ অনুষ্ঠিত হওয়ার ধারা অব্যাহত রাখারও দাবী তাদের। 

সূত্রে জানা গেছে, বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে আগামী ২৬ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত ৪ দিন ব্যাপি শ্রীলংকা বনাম বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের মধ্যে অনুষ্ঠিত হবে টেষ্ট ম্যাচ।

আর এ ম্যাচকে ঘিরে এরইমধ্যে বরিশালের শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে চলছে প্রস্তুতিপর্ব। সবকিছুই অনেকটা ঢেলে সাজানো হচ্ছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আলমগীর হোসেন আলো জানান, আইসিসি’র পুরো সহায়তায় এ খেলা বরিশাল স্টেডিয়ামে ২৬ অক্টোবর শুরু হলেও বাংলাদেশ ও শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দল আসবে ২৩ অক্টোবর। তিনদিন তারা অনুশীলন করবে। যার কারণে রাত-দিন স্টেডিয়াম সংস্কারের কাজ অব্যাহত রয়েছে। খেলোয়াড়দের থাকার জন্য হোটেল গ্র্যান্ডপার্ক নির্ধারণ করা হয়েছে। 

তিনি আরো জানান, বিসিবি’র উদ্যোগে বরিশাল স্টেডিয়ামে ১০টি এসি বসানো হবে। কার্পেট দিয়ে সাজানো হবে ড্রেসিং রুম। ডাইনিংয়ের কক্ষে ৬০টি উন্নতমানের চেয়ার বসানো হবে। আন্তর্জাতিক খেলায় যেসব সুযোগ সুবিধা খেলোয়াড়দের দেয়া হয় এখানে তার সবকিছু থাকবে। ৩০ অক্টোবর এ দল দু’টি খুলনায় যাবে। সেখানের স্টেডিয়ামেও খেলা হবে।

অনূর্ধ্ব-১৯ বাংলাদেশের দলটি চলতি বছর বয়সভিত্তিক এশিয়ান ক্রিকেট কাপে ভারতের বিপক্ষে হেরে রানার্সআপ হয়। ক্রিকেটে বাংলাদেশের অগ্রগতির লক্ষ্যে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি বরিশাল ও খুলনায় অনুষ্ঠিত হওয়ার সুযোগ পাচ্ছে।

আলমগীর হোসেন আরো বলেন, এ খেলার মধ্য দিয়েই বরিশালে প্রথম আন্তর্জাতিক ম্যাচের যাত্রা হলো। এর আগে এরকম কোন ঘটনা বরিশাল স্টেডিয়ামের নেই।

এদিকে বরিশালে বাংলাদেশ-শ্রীলংকার খেলার খবর জানতে পেরে বরিশালের ক্রীড়াঙ্গনে আনন্দের বন্যা বইছে। বরিশালের বেসিক ক্রিকেট কোচিং এর পরিচালক এজাজ আল মাহামুদ সুজন বলেন, ‘দীর্ঘদিন ধরে এরকম একটি ম্যাচের অপেক্ষায় ছিলো বরিশালের ক্রীড়াঙ্গন। এ ম্যাচের মধ্য দিয়েই যেন বরিশালে আন্তজার্তিক ম্যাচের যাত্রা শুরু হয়।  ভবিষ্যতে এ ধরনের আরো ম্যাচ আমরা দেখতে চাই।’

তিনি আরো বলেন, ‘এ ম্যাচের মধ্য দিয়ে তৃণমূল পর্যায়ের খেলোয়াড়রা আরো আগ্রহী হবেন। আরো বেশি বেশি ভালো খেলার জন্য প্রচেষ্টা চালাবে।’ 

উল্লেখ্য বরিশাল স্টেডিয়ামে টেষ্ট ম্যাচটি দেখতে কোনো টিকেটের প্রয়োজন হবেনা বলেও জানানো হয়েছে।

বাংলাদেশ সময় : ২১৪১ ঘন্টা, অক্টোবর ১২, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-12 21:43:16