bangla news

সাইক্লিস্টের পায়ের আঁতকে ওঠার মতো ছবি ভাইরাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১২ ৫:৩৪:২৩ পিএম
ভেনিয়ান সাইক্লিস্ট ইয়ানেস ব্রাইকোভিচের পা: ছবি-সংগৃহীত

ভেনিয়ান সাইক্লিস্ট ইয়ানেস ব্রাইকোভিচের পা: ছবি-সংগৃহীত

কোনো জীবিত মানুষের এমন পা আপনি আগে দেখেছেন কিনা সন্দেহ। তবে সাবেক এক বিশ্ব চ্যাম্পিয়ন সাইক্লিস্টের পা দেখলে আপনি আঁতকে ওঠবেন। নিজের তেমন এক পায়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন স্লোভেনিয়ান সাইক্লিস্ট ইয়ানেস ব্রাইকোভিচ। মূলত ‘বুলিমিয়া’ রোগে আক্রান্ত হয়েই তার পায়ের এমন হাল হয়েছে।

১০ মাসের ডোপ টেস্টের নিষেধাজ্ঞা কাটিয়ে ট্র্যাকে ফেরার পর ৩৫ বছর বয়সী ব্রাইকোভিচ তার অবিশ্বাস্য কৃশকায় পায়ের ছবি পোস্ট করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তিনি গত বছর জুলাইয়ে ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় নিষিদ্ধ হন। খাদ্য সংক্রান্ত ব্যাধিকে পায়ের এমন হাল হওয়ার কারণ হিসেবে জানিয়েছেন তিনি।

২০০৪ সালের অনূর্ধ্ব-২৩ ট্রায়াল চ্যাম্পিয়নের পোস্ট করা বাঁ-পায়ের ছবিতে দেখা যায়, পায়ের সব পেশী দেখা যাচ্ছে। এই ছবিটি তিনি পোস্ট করেছেন ক্রোয়েশিয়ার সিআরও রেসে ফেরার পর। এই প্রতিযোগিতায় ৩৮তম স্থান দখল করেছেন তিনি। যেখানে ২৭ বছর বয়সী ব্রিটিশ সাইক্লিস্ট অ্যাডাম ইয়েটস হয়েছেন প্রথম। 

ব্রাইকোভিচ ডোপ টেস্টে নিষিদ্ধ হওয়া নিয়ে বলেন, ‘ওই ঘটনার পর আমি খাবার মেন্যুতে পরিবর্তন এনেছি। এটা ছিল দূষিত। তবে কেবল এসবই আমি ভেতরে নিতে পারি।’ 

দ্য সানকে তিনি আরো বলেন, ‘আবার নতুনভাবে যাত্রা শুরুর আগে এই ঘটনার পর এমন দিন নেই আমি কাঁদিনি। আমি বেপরোয়া ও হতাশ ছিলাম।’ 

ভক্তরা সেই ছবি দেখে দ্রুত কমেন্ট করে জানতে চেয়েছে, ‘এটাতে কি ব্যথা পাও?’ 

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন :   খেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-12 17:34:23