ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

ক্রিকেট

সাকিবের বিশ্রাম প্রয়োজন: আকরাম খান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
সাকিবের বিশ্রাম প্রয়োজন: আকরাম খান সাকিব আল হাসান/ফাইল ছবি

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজে রয়েছেন সাকিব আল হাসান। ফলে জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) খেলতে পারছেন না। সিপিএল থেকে ফিরে বিশ্রামে থাকবেন তিনি। তাই এনসিএল’র এবারের আসরে না-ও খেলতে পারেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

শনিবার (১২ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান সেই ইঙ্গিতই দিলেন।  

আকরাম খান বলেন, ‘সাকিবের এনওসি ছিল গতকাল (১১ অক্টোবর) পর্যন্ত।

ওর টিম ফাইনালে উঠেছে, আমাকে ফোন দিয়েছিল। কথা হয়েছে। দুই দিনের এনওসি দিয়েছি আমরা। ১৩-১৪ তারিখের দিকে দেশে ফিরবে। তারও একটা বিশ্রামের ব্যাপার রয়েছে। গত সিরিজে খেলেই ও সেখানে খেলতে গেছে। ’ 

অবশ্য সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর মতামতকে প্রাধান্য দেওয়া হচ্ছে বলে জানালেন সাবেক এই অধিনায়ক, ‘কোচের পরামর্শই আমরা অনুসরণ করছি। যেমন যারা দুই ফরম্যাটে খেলবে (টেস্ট ও টি-টোয়েন্টি) তাদের জন্য দুইটা রাউন্ড পর্যন্ত অনুমোদন দেওয়া হবে। কোচ যেটা বলবে সেটাই হবে। কোচের সাথে আলোচনা করে সব সিদ্ধান্ত নেওয়া হবে। ’
 
লাল বলের ক্রিকেটে সাকিবের আগ্রহ এমনিতেই কম। টেস্ট ক্রিকেট নিয়ে অনাগ্রহের কথা নিজের মুখেই স্বীকার করেছিলেন তিনি। জাতীয় লিগে তার ক্যারিয়ারও অনিয়মিত। এজন্যই হয়তো এনসিএল খেলার প্রতি সাকিবের অনীহা। আর বিসিবিও খুব একটা চাপ দিতে আগ্রহী নয়।
 
বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa