ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের শততম ম্যাচে ব্রাজিলকে রুখে দিল সেনেগাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
নেইমারের শততম ম্যাচে ব্রাজিলকে রুখে দিল সেনেগাল ছবি: সংগৃহীত

ব্রাজিলের জার্সিতে শততম ম্যাচ খেলতে নেমেছিলেন নেইমার জুনিয়র। স্বাভাবিকভাবেই সমর্থকদের প্রত্যাশা ছিল তুঙ্গে। মাঝে মাঝে হালকা ঝলকও দেখালেন, কিন্তু গোলের দেখাটাই পেলেন না। নেইমারের মাইলফলক ম্যাচে অবশ্য গোলের দেখা পেয়েছেন রবার্তো ফিরমিনো। তবে শেষ পর্যন্ত তিতের দলকে ১-১ গোলে রুখে দিয়েছে আফ্রিকান জায়ান্ট সেনেগাল।

সিঙ্গাপুর জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয় ব্রাজিল ও সেনেগাল। নেইমার ছাড়াও আক্রমণভাগে ছিলেন লিভারপুল তারকা রবার্তো ফিরমিনো ও ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার গাব্রিয়েল জেসুসও।

কিন্তু ম্যাচের ফল সন্তোষজনক হলো না।

ম্যাচের মাত্র নবম মিনিটেই এগিয়ে গিয়েছিল ব্রাজিল। গ্যাব্রিয়েল জেসুসের দারুণ এক থ্রো বলের নিয়ন্ত্রণ নিয়ে লক্ষ্যভেদ করেন ফিরমিনো। ২৪তম মিনিটে দারুণ আক্রমণ শানিয়েছিলেন নেইমার। কিন্তু সেনেগালিজ ডিফেন্সে বাধা পেয়ে ফিরতে হয় তাকে। শততম ম্যাচে গোল পেতে মরিয়া নেইমার পরেও বেশ কয়েকটি দারুণ সুযোগ তৈরি করেছিলেন।

২৬তম মিনিটে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন সেনেগালিজ ফরোয়ার্ড সাদিও মানে। কিন্তু লিভারপুল তারকার শক্তিশালী শট ঠেকিয়ে দেন এদারসন। ৪৪তম মিনিটে পেনাল্টি পেয়ে যায় সেনেগাল। মানেকে নিজেদের রক্ষণে ফাউল করেছিলেন পিএসজি ডিফেন্ডার মার্কিনিয়োস। পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান সেনেগালের ব্রিস্টল সিটি স্ট্রাইকার ফামাহা দিদিউয়ে।

গোল হজম করে গা ঝাড়া দেয় ব্রাজিল। একের পর এক আক্রমণে ওঠে আসেন নেইমার-কৌতিনহোরা। ৪৮তম মিনিটে নেইমারের বানিয়ে দেওয়া বল বারের ওপর দিয়ে পাঠিয়ে দেন কৌতিনহো। ৪ মিনিট পর একদম সহজ সুযোগ পেয়েও পোস্টের বাইরে শট নেন স্ট্রাইকার জেসুস। ৮৬তম মিনিটে মানের শট পোষ্টে লেগে ফিরে আসে। এসব মিসের গল্প শেষে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

২০১৬ সালে দায়িত্ব নেওয়ার পর এই নিয়ে মাত্র চতুর্থ পরাজয়ের স্বাদ পেলেন তিতে। এর আগে সর্বশেষ পেরুর কাছে প্রীতি ম্যাচে ১-০ গোলে হেরে গিয়েছিল কোপা আমেরিকার চ্যাম্পিয়নরা।

রোববার (১৩ অক্টোবর) দ্বিতীয় প্রীতি ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad