ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

রোমাঞ্চকর ম্যাচে শ্রীলঙ্কাকে হারাল টাইগার যুবারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ৭:০৬:০৮ পিএম
.

.

শ্রীলঙ্কায় প্রথম ম্যাচে বাজে হারের পর ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ ‘এ’ দল। তবে দ্বিতীয় ম্যাচের জয়টা সহজে আসেনি। শেষ বলে জয় নিশ্চিত হওয়া ম্যাচটি ১ উইকেট হাতে রেখে জিতে নিয়েছেন মিঠুন-আফিফরা। 

কলম্বোয় বৃহস্পতিবার (১০ অক্টোবর) দ্বিতীয় আনঅফিসিয়াল ওয়ানডে ম্যাচের শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২২৬ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা ‘এ’ দল। জবাবে জয় ছিনিয়ে নিতে ৯ সমান উইকেট হারাতে হয় বাংলাদেশের যুবাদেরও। এই জয়ে সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে সফরকারী মোহাম্মদ মিঠুনের দল।

মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১৫ রানেই ওপেনার সাইফ হাসানের উইকেট হারায় বাংলাদেশ। তবে প্রাথমিক ধাক্কাটা বেশ ভালোভাবেই সামাল দেন মোহাম্মদ নাঈম ও নাজমুল হোসেন শান্ত। দুজনে মিলে যোগ করেন ৫৯ রান। 

২১ রানের ইনিংস খেলে শান্ত বিদায় নেওয়ার পর মোহাম্মদ মিঠুনের সঙ্গে জুটি গড়েন নাঈম। এর মাঝে ফিফটিও তুলে নেন তিনি। ফিফটির দেখা পেয়েছেন অধিনায়ক মিঠুনও। এছাড়া আফিফ হোসেনের ব্যাট থেকে আসে ২৪ রান আর নুরুল হাসান করেন ২৫ রান।

দারুণভাবে জয়ের দিকে ছুটতে থাকা বাংলাদেশ আসল ধাক্কা খায় শেষ ১০ ওভারে এসে। ৪১তম ওভারে নুরুল হাসান বিদায় নেওয়ার ২ ওভার পর ৫২ রান করা মিঠুনও ড্রেসিংরুমের পথ ধরেন। শেষ ৬ ওভারে দরকার ছিল ৩৫ রান। কিন্তু ৪৭তম ওভার থেকে শুরু করে শেষ ওভারে ৪ উইকেট হারিয়ে কাজটা কঠিন করে ফেলে বাংলাদেশ। 

শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ৯ রান। হাতে ২ উইকেট। এই অবস্থায় প্রথম দুই বলে সিঙ্গেল নেওয়ার পর তৃতীয় বলে বাউন্ডারি হাঁকান ইবাদত হোসেন। এরপর এক সিঙ্গেল ও এক ওয়াইডের পর ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন ইবাদত। এক বলে ১ রান দরকার, হাতে আছে ১ উইকেট। সিঙ্গেল নিয়ে কাজটা শেষ করেন সানজামুল ইসলাম।

শ্রীলঙ্কার হয়ে বল হাতে ৩টি উইকেট নিয়েছেন রামেশ মেন্ডিস। ২টি করে উইকেট নিয়েছেন ফের্নান্দো, করুনারত্নে ও প্রিয়ঞ্জন।

এর আগে কামিন্দু মেন্ডিস ও প্রিয়মল পেরারার ফিফটিতে ভর করে ২২৬ রানের সংগ্রহ পায় স্বাগতিক দল। বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন বাংলাদেশের আবু হায়দার, ইবাদত ও সানজামুল। আর ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন আবু জায়েদ, সাইফ হাসান ও আফিফ।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 19:06:08