bangla news

মায়াঙ্ক-কোহলির ব্যাটে প্রথম দিন ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ৫:৫৪:৫২ পিএম
টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন মায়াঙ্ক আগারওয়াল/ছবি: সংগৃহীত

টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন মায়াঙ্ক আগারওয়াল/ছবি: সংগৃহীত

প্রথম টেস্টের ফর্ম দ্বিতীয় টেস্টেও টেনে আনতে সক্ষম হয়েছেন মায়াঙ্ক আগারওয়াল। ডানহাতি ওপেনারের দুর্দান্ত সেঞ্চুরি আর অধিনায়ক বিরাট কোহলির হার না মানা ইনিংসে ভর করে দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে ভারত।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) পুনেতে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শুরুটা অবশ্য ভালো হয়নি ভারতের। আগের টেস্টেই ওপেনার হিসেবে অভিষেকেই সেঞ্চুরি তুলে নেওয়া রোহিত শর্মা এদিন দ্রুতই বিদায় নিয়েছেন। এরপর থেকেই অবশ্য স্বাগতিকদের ঘুরে দাঁড়ানোর শুরু।

গত সপ্তাহেই নিজের প্রথম টেস্ট সেঞ্চুরিকে ডাবলে পরিণত করে রেকর্ডের খাতায় নাম লিখিয়েছিলেন মায়াঙ্ক। তার ২১৫ রানের ইনিংসে ভর করেই প্রথম টেস্টে অনায়াস জয় তুলে নিয়েছিল ভারত। দ্বিতীয় ম্যাচেই নিজের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরির দেখাও পেয়েছেন তিনি। সেই সঙ্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ব্যাক টু ব্যাক সেঞ্চুরির কীর্তি গড়েছেন তিনি। এর আগে এই কীর্তি ছিল সাবেক ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেবাগের (২০০৯-১০) দখলে।

চেতেশ্বর পুজারাকে নিয়ে ১৩৮ রানের জুটি গড়েন মায়াঙ্ক। প্রোটিয়া পেসার কাগিসো রাবাদার দ্বিতীয় শিকার হওয়ার আগে পূজারার ব্যাট থেকে আসে ৫৮ রানের ইনিংস। এরপর আর ৩৫ রান যোগ হতেই রাবাদার তৃতীয় শিকার হয়ে বিদায় নেন মায়াঙ্ক। ১৬টি চার ও ২ ছক্কায় ১০৮ রানের ইনিংস খেলে বিদায় নেন তিনি। 

চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ক্রিজে নেমে আর কোনো বিপদ হতে দেননি কোহলি ও আজিঙ্কা রাহানে। ধীরেসুস্থে শুরু করে শেষ পর্যন্ত অপরাজিত থাকা কোহলি ৬৩ রানে অপরাজিত থাকেন। সঙ্গী রাহানে অপরাজিত আছেন ১৮ রানে। ৩ উইকেট হারিয়ে ২৭৩ রান সংগ্রহ করে দিন শেষ করে ভারত।

বল হাতে ৩টি উইকেট তুলে নিতে ১৮.১ ওভারে ৪৮ রান খরচ করেছেন রাবাদা।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট বিরাট কোহলি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 17:54:52