ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

তামিম-সাদিকুরের ব্যাটিং ছাপিয়ে মাহমুদউল্লাহ’র ৩ উইকেট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ৫:১৭:১২ পিএম
.

.

বৃষ্টিবিঘ্নিত দিনের শুরুতে তামিমের ব্যাটে রানের দেখা মিলেছে। আর ফিফটির স্বাদ পেয়েছেন তার ওপেনিং সঙ্গী সাদিকুর রহমান। কিন্তু ৩ উইকেট নিয়ে দিনের উজ্জ্বল পারফর্মার মাহমুদউল্লাহ রিয়াদ।

জাতীয় ক্রিকেট লিগের টায়ার-২ এর ম্যাচের প্রথম দিনের খেলায় বৃহস্পতিবার (১০ অক্টোবর) মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় চট্টগ্রাম বিভাগ ও ঢাকা মেট্রো। খেলা শুরুর পর থেকেই থেমে থেমে বাগড়া দিতে থাকে বৃষ্টি। 

প্রথম সেশন শেষ হওয়ার পর দ্বিতীয় সেশনের মাঝ পথে আকাশ গোমড়া করে বৃষ্টি নামতে শুরু করে। এরপর চা বিরতির পর ভারী বজ্রপাতের কারণে মাঠে ছাড়তে দুই দলকেই। বৃষ্টি থামার পর দ্বিতীয় দফায় খেলা আরম্ভ হলেও ৫১ ওভার পর্যন্ত খেলা হওয়ার পর প্রথম দিনের খেলা শেষ হয়ে যায়।

.টসে জিতে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন চট্টগ্রামের দুই ওপেনার তামিম ও সাদিকুর। দুজনের ৮০ রানের উদ্বোধনী জুটি ভাঙেন মাহমুদউল্লাহ। আগ্রাসী শট খেলতে গিয়ে রিয়াদের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হন সাদিকুর। বিদায়ের আগে তার ব্যাট থেকে আসে ৬৯ বলে ৫১ রানের ইনিংস। এরপর সাবধানী ব্যাটিং করে ১০৫ বলে ৩০ রানের ইনিংস খেলা তামিমকেও কট অ্যান্ড বোল্ড করেন রিয়াদ।

দুই ওপেনারকে হারানো মুমিনুল হকের উইকেট হারায় দলীয় ১১৩ রানে। ব্যক্তিগত ১১ রানে চট্টগ্রাম অধিনায়ক শামসুর রহমানের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন। তবে দলের বিপদে হাল ধরেন পিনাক ঘোষ ও তাসামুল হক। বৃষ্টি বাধার আগে দুজনেই অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। পিনাকের ব্যাট থেকে এসেছে অপরাজিত ৩০ রান আর তাসামুল অপরাজিত আছেন ১৭ রানে।

প্রথম দিনের খেলা শেষে ৩ উইকেট হারিয়ে চট্টগ্রামের সংগ্রহ ১৪৭ রান।

ঢাকা মেট্রোর মাহমুদউল্লাহ রিয়াদ ১৮ ওভার বল করে ৪০ রান খরচে ৩ উইকেট তুলে নিয়েছেন।

এদিকে বরিশাল বিভাগ ও সিলেট বিভাগের মধ্যকার টায়ার-২ এর ম্যাচটির প্রথম দিনের খেলা বৃষ্টি বাগড়ায় মাঠেই গড়ায়নি। একই পরিণতি বরণ করেছে খুলনা বিভাগ ও রংপুর বিভাগের মধ্যকার টায়ার-১ এর ম্যাচের প্রথম দিনের খেলাও।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 17:17:12