ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডি ভিলিয়ার্সের পথে হেঁটে বিগ ব্যাশে ডেল স্টেইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৯
ডি ভিলিয়ার্সের পথে হেঁটে বিগ ব্যাশে ডেল স্টেইন ডেল স্টেইন: ছবি-সংগৃহীত

এক সপ্তাহ আগে ব্রিসবেন হিট ঘোষণা দিয়েছিল দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে দলে ভেড়ানোর। এবার সাবেক সতীর্থের পদাঙ্ক অনুসরণ করে প্রথমবারের মতো বিগ ব্যাশ মাতাতে যাচ্ছেন আরেক প্রোটিয়া তারকা ডেল স্টেইন। ‘স্টেইনগান’ খ্যাত পেসার স্টেইন চুক্তিবদ্ধ হয়েছেন মেলবোর্ন স্টার্সের সঙ্গে।

৩৬ বছর বয়সী তারকাকে প্রথম ছয় ম্যাচের জন্য পাচ্ছে মেলবোর্ন। অবশ্য স্টেইনের ‍মেয়াদ বাড়ানোর পথ খোলা রেখেছে দলটি।

প্রোটিয়া পেসার তাকিয়ে আছেন দক্ষিণ আফ্রিকার নির্বাচকদের দিকে। কারণ ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা করা হবে সামনে। দলে ডাক পেলে বিগ ব্যাশ পাঠ চুকিয়ে চলে আসবেন স্টেইন।  

সাদা বলের ক্রিকেট ক্যারিয়ার দীর্ঘায়িত করার জন্য গত আগস্টে সাদা পোশাক থেকে অবসরের ঘোষণা দেন স্টেইন। বর্তমানে তিনি স্বল্প দৈর্ঘের ক্রিকেটই খেলছেন। আগামী ফেব্রুয়ারিতে ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে সিরিজে খেলার জন্য মুখিয়ে আছেন এই গতি তারকা। সেই ব্যাপারে স্টেইন বলেন, ‘নিঃসন্দেহে আমার প্রথম পছন্দ সবসময় দেশের হয়ে খেলা। আমার পুরো ক্যারিয়ারে কেবল একটি কাজই করতে চেয়েছি আর তা হচ্ছে দক্ষিণ আফ্রিকার হয়ে প্রতিনিধিত্ব করা। ’ 

স্টেইনকে বিগ ব্যাশে দেখা যাবে মাস খানেকের জন্য। ৪ জানুয়ারি পযর্ন্ত মেলবোর্নের হয়ে খেলবেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।