ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

দেম্বেলেকে বাঁচাতে চেয়েছিলেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৮ ২:০০:০৯ পিএম
দেম্বেলের লাল কার্ড নিয়ে রেফারির সঙ্গে কথা বলছেন মেসি: ছবি-সংগৃহীত

দেম্বেলের লাল কার্ড নিয়ে রেফারির সঙ্গে কথা বলছেন মেসি: ছবি-সংগৃহীত

৯ জনের দল হয়েও সেভিয়ার বিপক্ষে ৪-০ ব্যবধানে জিতেছিল বার্সেলোনা। সেই ম্যাচে ৮৭ মিনিটে প্রতিপক্ষের ফরোয়ার্ড হাভিয়ের হার্নান্দেজকে পেছন থেকে টেনে ধরায় কাতালান তারকা রোনালদো আরাউজোকে লাল কার্ড দেখান রেফারি মিগুয়েল আন্তনিও মাতেও লাহোজ। তার প্রতিবাদ করতে গিয়ে লাল কার্ড দেখেন ওসমানে দেম্বেলেও।

রোনালদোকে লাল কার্ড দেখানোতে সামান্য ক্ষিপ্ত হয়ে দেম্বেলে রেফারি মিগুয়েল লাহোজকে বলেন ‘খুব খারাপ, তুমি খুব খারাপ।’ সেই সঙ্গে হাত দেখিয়ে কিছু একটা প্রকাশও করেন তিনি। সঙ্গে সঙ্গে রেফারি দেম্বেলেকে লাল কার্ড দেখান। সে সময় সতীর্থকে বাঁচাতে ঘটনাস্থলে ছুটে যান লিওনেল মেসি। তিনি রেফারিকে বিষয়টিতে ভুল বোঝাবুঝি হিসেবে ব্যাখ্যা করেন।

ফরাসি তারকাকে বাঁচাতে সব চেষ্টাই করেছিলেন বার্সা অধিনায়ক। এমনকি স্প্যানিশ ভাষায় দেম্বেলেকে অল্প তিরস্কারও করেন। আর্জেন্টাইন তারকা লাহোজকে বোঝান যে, দেম্বেলে ভালো স্প্যানিশ জানে না। সে কেবল রেফারিকে ‘খারাপ’ সম্বোধন করেছে, এমনটাই বোঝান মেসি।

কেবল মেসি নয়, দেম্বেলেকে লাল কার্ড থেকে বাঁচাতে যথাসাধ্য চেষ্টা করেন জেরার্ড পিকেও। তিনিও জানান যে, লাহোজকে ফরাসি ফরোয়ার্ড শুধু ‘খুব খারাপ’ বলেছেন। অন্যকিছু বলেননি। কিন্তু লাহোজ নাকি অনড় ছিলেন, দেম্বেলে কাতালান ভাষায় বারবার তারচেয়েও খারাপ কিছু বলেছেন।

দেম্বেলে কত ম্যাচের জন্য বাদ পড়লেন তা এখনো জানা যায়নি। তবে রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকোতে খেলা এখন ঝুঁকির মুখে ২২ বছর বয়সী তারকার।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-08 14:00:09