bangla news

‘ডাক’ মেরে লজ্জার বিশ্বরেকর্ড গড়লেন উমর আকমল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৮ ১২:৪১:১৬ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

নিজের ভাগ্য কোনো ভাবেই ফেরাতে পারছেন না উমর আকমল। উল্টো একের পর এক লজ্জার রেকর্ড গড়েই যাচ্ছেন। সর্বশেষ তো টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ‘ডাক’ (শূন্য রানে আউট) মারার বিশ্বরেকর্ডই গড়লেন এই ডানহাতি ব্যাটসম্যান।

ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে দীর্ঘদিন পর জাতীয় দলের সংক্ষিপ্ত ফরম্যাটে ফিরেছেন উমর। তবে এই ফেরাটা তার মোটেই ভালো হয়নি। প্রথম দুই ম্যাচেই তিনি শূন্য রানে ফেরত যান। দ্বিতীয় ম্যাচে আবার ‘গোল্ডেন ডাক’ (প্রথম বলেউ আউট)।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এ নিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারে দশম ডাক মারলেন উমর আকমল। আর এতেই এই ফরম্যাটে সর্বোচ্চ ডাক মারার বিশ্বরেকর্ড গড়লেন। একটি শান্ত্বনা অবশ্য পাচ্ছেন তিনি। কেননা এ তালিকায় তার পাশে আছেন শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান তিলকরত্নে দিলশান। তিনিও সমান ১০বার ডাক মেরেছিলেন।

আগের ম্যাচেই অবশ্য আকমল ভাইদের দ্বিতীয়জন স্বদেশি শহীদ আফ্রিদিকে হটিয়ে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ডাক মারার রেকর্ড গড়েছিলেন। আর এবার তার ক্যারিয়ারে টি-টোয়েন্টি সবচেয়ে বেশি (৬বার) গোল্ডেন ডাকের রেকর্ডও যুক্ত হলো।

এদিকে টানা দুই ম্যাচে হেরে দ্বিতীয়সারির শ্রীলঙ্কান দলের বিপক্ষে সিরিজ খোয়ালো পাকিস্তান। এছাড়া নির্দিষ্ট একটি সিরিজে প্রথমবার টানা দুই ম্যাচে অলআউট হওয়ার বাজে নজিরও গড়লো টি-টোয়েন্টির বর্তমান শীর্ষ দল পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-08 12:41:16