bangla news

শীর্ষস্থান ধরে রাখলেন স্মিথ, বড় লাফ রোহিতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৭ ৯:০৯:২৩ পিএম
স্মিথ ও রোহিত: ছবি-সংগৃহীত

স্মিথ ও রোহিত: ছবি-সংগৃহীত

বিশাখাপত্তমের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ৮ উইকেটে নিয়ে টেস্ট বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষে দশে ফিরেছেন রবিনচন্দ্র অশ্বিন। ভারতীয় অফ-স্পিনার চার ধাপ এগিয়ে ১৪ থেকে ১০ নাম্বার স্থান দখল করেছেন। 

তবে টেস্ট র‌্যাংকিংয়ে সবচেয়ে বড় লাফ দিয়েছেন রোহিত শর্মা। টেস্টে প্রথমবারের মতো ওপেনিংয়ে নেমে প্রোটিয়াদের বিপক্ষে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে ৩৬ থেকে ১৭ নাম্বারে জায়গা করে নিয়েছেন তিনি। এছাড়া ক্যারিয়ার সেরা ২১৫ রানের ইনিংস খেলে ৩৮ থেকে ২৫ নাম্বারে ওঠে এসেছেন মায়াঙ্ক আগরওয়াল। 

ভারতীয় পেসার মোহাম্মদ শামি দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়ে দুই ধাপ এগিয়ে টেস্ট বোলারদের র‌্যাংকিংয়ে ১৬তম স্থানে জায়গা করে নিয়েছেন। 

সতীর্থদের র‌্যাংকিংয়ে উন্নতি হলেও পয়েন্ট হ্রাস পেয়েছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। ২০১৮ সালের জানুয়ারির পর প্রথমবারের ৯০০ পয়েন্টের নিচে নেমে গেছেন তিনি। শীর্ষে থাকা স্টিভেন স্মিথের সঙ্গে কোহলির পয়েন্ট ব্যবধান এখন ৩৮। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ভারত ২০৩ রানের বড় জয় পায়। সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ১০ অক্টোবর, পুনেতে।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-07 21:09:23