ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কার বিপক্ষে ড্র করলো বাংলাদেশ ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৯
শ্রীলঙ্কার বিপক্ষে ড্র করলো বাংলাদেশ ‘এ’ দল আনঅফিসিয়াল টেস্ট: ছবি-সংগৃহীত

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে চারদিনের আনঅফিসিয়াল টেস্টের দ্বিতীয় ম্যাচে ড্র করেছে বাংলাদেশ ‘এ’ দল। চতুর্থ ও শেষদিনে লঙ্কানরা তাদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেট ৩৫৭ রান করার পর ম্যাচ ড্রয়ের ঘোষণা দেন আম্পায়ার। 

সোমবার (০৭ অক্টোবর) হাম্বানটোটায় আগের দিনের ১২৬ রানের পুঁজি নিয়ে চতুর্থ দিন শুরু করে শ্রীলঙ্কা। শেষ দিনেও বাংলাদেশি বোলারদের নিরাশ করেছে তারা।

তৃতীয় দিন ৭৫ রানে অপরাজিত থাকা ওপেনার পাথুম নিশানকা তুলে নেন সেঞ্চুরি। কেবল তাই নয়, ডাবল সেঞ্চুরির দিকেও এগিয়ে যাচ্ছিলেন তিনি। শেষ পযর্ন্ত তাকে রান আউট করে থামান মেহেদী হাসান মিরাজ। নিশানকার ৩০৭ বলের ১৯২ ইনিংসটি সাজানো ছিল ২০ চার ও ১ ছক্কায়।  

তার আগে লঙ্কানদের প্রথম উইকেট হিসেবে দলীয় ২১৯ রানে সাজঘরে ফিরেন ওপেনার সংগীত কোরে। ব্যক্তিগত ৮৯ রানের মাথায় রিশাদ হাসানের বলে নুরুল হাসানের তালুবন্দী হোন তিনি।  

সফরকারী বোলাদের সাফল্য বলতে এই দুই ওপেনারকে ফেরানো। কোরের বিদায়ের পর নিশানকা ১৩২ রানের জুটি গড়েন কামিন্দু মেন্ডিসের সঙ্গে। নিশানকা বিদায় নেন দলীয় ৩৫১ রানের মাথায়। ততক্ষণে অবশ্য ম্যাচ ড্রয়ের দিকেই হেলে পড়েছে। ৬৭ রানে মেন্ডিস এবং ৫ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক আশাথা প্রিয়রঞ্জন।

চারদিনের এই টেস্টে টস জিতে প্রথম ইনিংসে শ্রীলঙ্কা অলআউট হয় ২৬৮ রানে। অধিনায়ক মুমিনুল হকের সেঞ্চুরিতে বাংলাদেশ প্রথম ইনিংসে করে ৩৩০ রান।  

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।