bangla news

রুট-মরগানদের প্রধান কোচ হলেন স্বদেশি সিলভারউড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৭ ৪:৩৯:১৯ পিএম
ইংল্যান্ডের নতুন কোচ সিলভারউড: ছবি-সংগৃহীত

ইংল্যান্ডের নতুন কোচ সিলভারউড: ছবি-সংগৃহীত

ট্রেভর বেইলিসের দায়িত্ব ছাড়ার পর ইংল্যান্ডের প্রধান কোচের পদ খালি ছিল। সেই শূন্য পদে ক্রিস সিলভারউডকে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড। 

২০১৯ বিশ্বকাপের পর কোচ বেইলিস তার দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজের পরপরই প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ান তিনি। 

৪ বছর ধরে ইংল্যান্ডের প্রধান কোচের দায়িত্বে ছিলেন বেইলিস। তার সরে দাঁড়ানোর পর কথা ছিল ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) নিয়োগ দিতে পারে সাবেক ভারত ও দক্ষিণ আফ্রিকার কোচ গ্যারি কারস্টেনকে। তবে সেই পথে হাঁটেনি ইসিবি। জো রুট-ইয়ন মরগানদের দায়িত্ব তুলে দিয়েছেন স্বদেশি সিলভারউডের হাতে। 

সিলভারউডকে নিয়োগ দেওয়া প্রসঙ্গে ইংল্যান্ড ক্রিকেটের ডিরেক্টর অ্যাশলে গিলস জানান, সিলভারউড ‘চমৎকার একজন প্রার্থী ছিল।’

ইংলিশদের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পাওয়া সিলভারউড নিজেকে ‘শিহরিত এবং সম্মানিত’ হিসেব উল্লেখ করেন। তিনি বলেন, ‘আমার লক্ষ্য হচ্ছে গত ৫ বছরে ইংল্যান্ডের ক্রিকেটে যে উন্নতি হয়েছে তা ভবিষ্যতেও অব্যাহত রাখা, বিশেষ করে টেস্ট অঙ্গনে।    

৪৪ বছর বয়সী সিলভারউড ২০১৮ সালের জানুয়ারিতে ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব নেন। এর আগে তিনি এসেক্সের দায়িত্ব নিয়ে ২০১৭ সালে ২৫ বছর পর প্রথম কাউন্টি চ্যাম্পিয়নশিপ জেতান দলটিকে। এছাড়া সিলভারউড ১৯৯৬ থেকে ২০০২ সালে ইংল্যান্ডের হয়ে ছয়টি টেস্ট খেলেছেন। 

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-07 16:39:19