ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নির্বিষ বোলিংয়ে তৃতীয় দিন শেষ করলেন মিরাজরা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৯
নির্বিষ বোলিংয়ে তৃতীয় দিন শেষ করলেন মিরাজরা  ছবি-সংগৃহীত

একাই ৭ উইকেট নিয়ে শ্রীলঙ্কার ‘এ’ দলকে প্রথম ইনিংসে ২৬৮ রানে গুটিয়ে দিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। তবে স্বাগতিকদের দ্বিতীয় ইনিংসে ১৮ ওভার বল করেও উইকেটবিহীন থাকলেন তিনি। কেবল মিরাজ নয়, বাংলাদেশ ‘এ’ দলের বাকি বোলাররাও লঙ্কানদের ওপেনিং জুটি ভাঙতে পারেননি। 

বিনা উইকেটে ১২৬ রান তুলে দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্টের তৃতীয় দিন শেষ করেছে শ্রীলঙ্কা। চারদিনের এই টেস্টের শেষ বা চতুর্থ দিন শুরু করবেন তাদের দুই অপরাজিত ব্যাটসম্যান পাথুম নিশানকা (৭৫) ও সঙ্গীত কোরে (৫০)।

৬৪ রানে লিড নিয়েছে স্বাগতিকরা।  

এর আগে হাম্বানটোটায় রোববার (০৬ অক্টোবর) তৃতীয় দিন ৩৩০ রান সংগ্রহ করে প্রথম ইনিংস শেষ করে মুমিনুল হকের দল। ৬ উইকেটে ২৮৩ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করা বাংলাদেশের হয়ে তৃতীয় দিন শুরু করেন দুই অপরাজিত ব্যাটসম্যান নুরুল হাসান ও মেহেদী মিরাজ।  

দিনের শুরুতেই নুরুলকে (৩৬) তুলে নেন আশিথা ফার্নান্দো। এরপর রিষাদ হোসেনকে নিয়ে দলকে তিনশো পেরোনো সংগ্রহ এনে দেন মিরাজ। দলীয় ৩১০ রানে সাজঘরে ফিরেন রিষাদ (৭)। এর পরপরই ফিরেন সালাউদ্দিন শাকিল (৪)। রানের খাতা না খুলেই শেষ উইকেট হিসেবে বিদায় নেন এবাদত হোসেন। সঙ্গীর অভাবে ৩৮ রানে অপরাজিত ছিলেন মিরাজ।  

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।