ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

খুলনায় বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৯
খুলনায় বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল অনুষ্ঠিত বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করছেন কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক।

খুলনা: খুলনা বিভাগীয় প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ (বালক অনূর্ধ্ব-১৭) ফুটবল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ (বালিকা অনূর্ধ্ব-১৭) ফুটবলের খুলনা বিভাগীয় পর্যায়ের খেলা সম্পন্ন হয়েছে। প্রতিযোগিতায় ছেলেদের গ্রুপে যশোর জেলা ও মেয়েদের গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে কুষ্টিয়া জেলা।

শুক্রবার (০৪ অক্টোবর) খুলনা জেলা স্টেডিয়ামে উভয় গ্রুপের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ছেলেদের ফাইনালে যশোর ২-০ গোলে খুলনা সিটি করপোরেশন দলকে ও মেয়েদের ফাইনালে কুষ্টিয়া জেলা ৬-০ গোলের বিশাল ব্যবধানে খুলনা জেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

সকালে ছেলেদের গ্রুপের ফাইনালে দুই দলের লড়াই ছিল হাড্ডাহাড্ডি। খেলার দশম মিনিটে আল আমিন গোল করে দলকে এগিয়ে নেন। এরপর বেশ কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি খুলনা সিটি করপোরেশন। খেলার ৬৩ মিনিটে নয়ন হোসেনের গোলে ব্যবধান বাড়ায় যশোর। শেষদিকে খুলনা একটি পেনাল্টি পেলেও ব্যবধান কমাতে পারেনি। ফলে ২-০ গোলে হেরে রানার্স আপ হয় স্বাগতিকরা। আর শিরোপা জিতে নেয় যশোর। প্রতিযোগিতায় শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হন যশোরের তানভীর।  

এদিকে বিকেলে অনুষ্ঠিত মেয়েদের ফাইনালে নিশিতার হ্যাটট্রিকে কুষ্টিয়া জেলা ৬-০ গোলে খুলনা সিটি করপোরেশন দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। বিজয়ী দলের নিশিতা একাই চারটি গোল করেন। বাকি গোল দুটি আসে স্বপ্নার পা থেকে। প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বিজয়ী দলের নিশিতা।

ফাইনাল ম্যাচ শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্থানীয়ভাবে খেলা পরিচালনা করেছে খুলনা জেলা ক্রীড়া অফিস। সার্বিক দায়িত্বে ছিলেন জেলা ক্রীড়া কর্মকর্তা মো. আলীমুজ্জামান।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘন্টা, অক্টোবর ০৪, ২০১৯
এমআরএম/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।