ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

ক্রিকেট

ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হারল নারী ‘এ’ দল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৯
ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হারল নারী ‘এ’ দল বাংলাদেশ নারী দল-ছবি: সংগৃহীত

সিরিজের প্রথম ম্যাচে ভারতের ‘এ’ দলের বিপক্ষে বড় ব্যবধানে হেরে গেছেন বাংলাদেশের নারীরা। দলে বেশ কয়েকজন সিনিয়র দলের সদস্য থাকা সত্ত্বেও হারটা হলো ৮ উইকেটের ব্যবধানে।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার (৪ অক্টোবর) টস জিতে শুরুতে ব্যাট করতে নামে বাংলাদেশ। কিন্তু ব্যাটারদের ব্যর্থতায় ভারতের সামনে মাত্র ১০৫ রানের লক্ষ্য দিতে সক্ষম হয় স্বাগতিক দল।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১৭ রান করে আসে নিগার সুলতানা ও ফাহিমা খাতুনের ব্যাট থেকে। এই দুই অভিজ্ঞ ব্যাটার ছাড়া দুই অঙ্কের দেখা পেয়েছেন কেবল মুর্শিদা খাতুন ও ফারজানা হক। দুজনের ব্যাট থেকে এসেছে ১০ রান করে।

ভারতের সুশ্রী দিব্যদর্শিনী ও টিপি কানওয়ার নেন তিনটি করে উইকেট। আর তনুশ্রী সরকার নেন দুটি।

জবাব দিতে নেমে ভারতীয়দের শুরুটা হয় বেশ গোছালো। প্রথম উইকেটের দেখা পেতে স্বাগতিক দলকে অপেক্ষায় থাকতে হয় নবম ওভার পর্যন্ত। এস মেঘানাকে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন রুমানা। এরপর দ্রুতই দেবিকা বিদ্যাকে থামান শায়লা শারমিন।

তৃতীয় উইকেটে তনুশ্রীর সঙ্গে দারুণ জুটিতে দলকে জয়ের ঠিকানায় পৌঁছে দেন নুজহাত পারভীন। এই ওপেনারের অপরাজিত ৫১ রানের ইনিংসটি ৬ চারে সাজানো। এছাড়া ২৯ রান আসে তনুশ্রীর ব্যাট থেকে। ভারতীয় নারীরা ম্যাচটি জিতে নেয় ৭৩ বল বাকি থাকতে।

বল হাতে ১টি করে উইকেট ঝুলিতে পুরেন বাংলাদেশের রুমানা ও শায়লা।

আগামী রোববার (৬ অক্টোবর) একই ভেন্যুতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa