ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির যে কথায় কেঁদেছিল আর্জেন্টিনা দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৯
মেসির যে কথায় কেঁদেছিল আর্জেন্টিনা দল দুই আর্জেন্টাইন তারকা ডি মারিয়া ও লিওনেল মেসি: ছবি-সংগৃহীত

গত কোপা আমেরিকার সেমিফাইনালে স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে আর্জেন্টিনা। আরেকটি আন্তর্জাতিক আসর থেকে বিদায়ের কষ্ট এমনিতে চেপে ধরেছিল আর্জেন্টিনা দলকে। তার মধ্যে সেলেকাওদের বিপক্ষে হারের পর ড্রেসিংরুমে দলকে উদ্দেশ্য করে একটি বক্তব্য দেন লিওনেল মেসি। অধিনায়কের সেই কথায় অশ্রুসিক্ত হয়েছিল গোটা দল। এবার ড্রেসিংরুমের সেই স্মৃতিটাই উগরে দিলেন মেসির জাতীয় দলের সতীর্থ আনহেল দি মারিয়া। 

ইএসপিএন’কে দি মারিয়া বলেন, ‘ব্রাজিলের বিপক্ষে হারের পর মেসি খুব সুন্দর কিছু কথা বলেছিল। মেসি বলেছিল, সে আমাদের দল নিয়ে গর্বিত।

যখন সে তার কথা শেষ করলো, তখন সকলে কাঁদছিল কারণ সে আমাদের হৃদয় ছুঁয়েছিল। বিশেষ করে তরুণ খেলোয়াড়রা কাঁদছিল খুব। ’ 

পিএসজি মিডফিল্ডার আরো বলেন, ‘সে আমাদের জানায়, টুর্নামেন্টের প্রথমদিন থেকে আমরা এক নির্দেশনা অনুসরণ করে যাচ্ছি। সে খুব গর্বিত তরুণদের জাতীয় দলের জার্সিতে নিজেদের অঙ্গীকার রাখতে দেখে। টুর্নামেন্টে তারা নিজেদের যেভাবে নিংড়ে দিয়েছে তার চেয়ে বেশি কিছু প্রাপ্য তাদের। ’ 

কোপা আমেরিকার সময় যে মেসিকে সমালোচনা শুনতে হয়েছিল সেই ব্যাপারেও জানান দি মারিয়া, ‘কথা না বলার জন্য, জাতীয় সঙ্গীত না গাওয়ার জন্য তাকে সমালোচনা করা হয়ে থাকে। তবে এই কোপা আমেরিকা ভিন্ন ছিল, সে নিজেকে প্রমাণ করেছে। আমাকে যা খুশি করেছে তা হলো, সে গ্রুপের সামনে দাঁড়িয়ে কথা বলেছে। সে প্রেসেও কথা বলেছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, আমি এই মেসিকে পছন্দ করি। ’ 

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।