bangla news

দ্রাবিড়ের রেকর্ডে ভাগ বসালেন রোহিত 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৩ ৬:৪৫:৪০ পিএম
রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড়: ছবি-সংগৃহীত

রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড়: ছবি-সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ১৭৬ রান করে সাজঘরে ফিরেছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। যা কিনা সাদা পোশাকের ক্যারিয়ারে তার দ্বিতীয় দেড়শ ছড়ানো স্কোর। টেস্ট ক্যারিয়ারের অভিষেকেই ১৭৭ রানের ইনিংস খেলেন তিনি। যা তার সর্বোচ্চ ইনিংসও। 

১৭৬ রানের ইনিংস খেলার পথে রোহিত ৫ ছক্কার পাশাপাশি চার মেরেছেন ২২টি। শেষ পযর্ন্ত কেশব মহারাজের বলে প্রোটিয়া উইকেটরক্ষক কুইন্টন ডি ককের স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে সাজঘরে ফিরেন তিনি। তবে তার আগে ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়ের একটি রেকর্ডে ভাগ বসিয়েছেন ৩২ বছর বয়সী তারকা। 

ঘরের মাটিতে লাল বলের ক্রিকেটে টানা ছয়টি পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলেছিলেন দ্রাবিড়। ‘দ্য ওয়াল’ খ্যাত সাবেক ভারতীয় ব্যাটসম্যান এই রেকর্ড গড়েন ১৯৯৭-৯৮ সালে। বিশাখাপত্তমে প্রথমদিন ফিফটি করেই দ্রাবিড়ের রেকর্ডে ভাগ বসান রোহিত। ঘরের মাটিতে টানা ছয়টি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলে ১১৫ রানে অপরাজিত থেকে প্রথমদিন শেষ করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯
ইউবি/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-03 18:45:40