ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

আপিলেও মেসির শাস্তি বহাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৯
আপিলেও মেসির শাস্তি বহাল লিওনেল মেসি-ছবি:সংগৃহীত

গত কোপা আমেরিকা খেলার সময় দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় ফুটবল সংস্থা কনমেবলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন লিওনেল মেসি। এই অপরাধে আন্তর্জাতিক ফুটবলে তিন মাসের নিষেধাজ্ঞা পেয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। পরে এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আর্জেন্টিনা ফুটবল আপিল করলেও তা খারিজ করে দিয়েছে কনমেবল।

স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে সেমিফাইনালে হার ও চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে অসন্তুষ্টি প্রকাশ করে রেফারির সিদ্ধান্তের সমালোচনা করেন মেসি। সেলেকাওদের চ্যাম্পিয়ন করাতে কনমেবল দূর্নীতি করেছে বলে অভিযোগ করেন বার্সেলোনা তারকা।

এমনকি পদক নিতেও অস্বীকৃতি জানিয়েছিলেন তিনি।

পরবর্তীতে নিয়ম ভাঙার কারণ উল্লেখ করে মেসির বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয় কনমেবল। তবে প্রীতি ম্যাচে জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে  খেলার আগে মেসির নিষেধাজ্ঞার মেয়াদ এক মাস কমানোর জন্য আবেদন করেছিল আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন  (এএফএ)। কিন্তু তাদের সেই আবেদনে সাড়া না দিয়ে পুরোনো শাস্তি বহাল রেখেছে কনমেবল।

ফলে আগামী ৩ নভেম্বরের আগে জাতীয় দলের জার্সিতে আর ফেরা হচ্ছে না মেসির।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।