ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাইফকে হারিয়ে চ্যাম্পিয়ন নোফেল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৯
সাইফকে হারিয়ে চ্যাম্পিয়ন নোফেল সাইফকে হারিয়ে চ্যাম্পিয়ন নোফেল-ছবি: শোয়েব মিথুন

অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছে নোফেল স্পোর্টিং ক্লাব। ফাইনালে সাইফ স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তোলে নোফেল। গুরু কামাল বাবুকে হারিয়ে প্রথমবারের মতো কোনো শিরোপা জিতলেন আকবর হোসেন রিদন। এই কামাল বাবুর অধীনেই এক সময় ফুটবল খেলেছিলেন রিদন। তবে এবার কোচিংয়ে গুরুকেই পরাজিত করলেন।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে অবশ্য নোফেলের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে সাইফ। আক্রমণের পাল্লাটা সাইফের দিকে বেশি থাকে।

১৩ মিনিটে পেনাল্টি ডি বক্সের বাইর থেকে সাইফের অধিনায়ক ইমন মোল্লার শট নোফেলের গোলরক্ষক কর্নারের বিনিময়ে রক্ষা করেন। ম্যাচের একটি মুহূর্ত।                                          ছবি: শোয়েব মিথুনতবে ৩১ মিনিটে কর্নার থেকে সতীর্থের কাছ থেকে পাওয়া বল শামিম হেড দিলে নিশ্চিত গোল থেকে দলকে আবারো রক্ষা করেন নোফেলের গোলরক্ষক। প্রথমার্ধ শেষ হয় গোল শূন্যভাবে।

বিরতির পরও আক্রমণের ধারা অব্যাহত রাখে সাইফ। তবে একের পর আক্রমণ চালিয়েও বলার মতো কোনো গোলের সুযোগ তৈরি করতে পারছিল না তারা। ফিনিশিংয়ে অভাবেই গোল পাচ্ছিল না তারা। গোলের পর এগিয়ে যায় নোফেল।  ছবি: শোয়েব মিথুনঅন্যদিকে নোফেলও কিছুটা রক্ষনাত্মক কৌশলে ফুটবল খেলতে থাকে। রক্ষন ঠিক রেখে মাঝে মাঝে পাল্টা আক্রমণ করতে থাকে তারা।

সাফল্য আসে ম্যাচের ৮১ মিনিটে। ডি বক্সের বাম সাইড থেকে নোফেলের পিয়াস ক্রস দেন আবীরের উদ্দেশ্যে। তবে তাকে মার্কিংয়ে রাখা সাইফের ডিফেন্ডার মোমিন বল পেলেও বিপদমুক্ত করতে পারেননি। ফলে ডান পায়ের সহজ ফিনিশিংয়ে বল জালে জড়ান আবীর।

ম্যাচের বাকিটা সময় চেষ্টা করেও আর সমতায় ফিরতে পারেনি সাইফ। ফলে একমাত্র গোলেই শিরোপা ঘরে তোলে নোফেলের যুবারা। চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী।  ছবি: শোয়েব মিথুনম্যাচ শেষে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘন্টা, অক্টোবর ০২, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।