ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জয়ের ধারা বজায় রাখল ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৯
জয়ের ধারা বজায় রাখল ম্যানসিটি গোলের পর স্টার্লিংয়ের উল্লাস: ছবি-সংগৃহীত

প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচ অপরাজিত থাকার ধারা বজায় রাখল ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার (০১ অক্টোবর) দিবাগত রাতে ইতিহাদ স্টেডিয়ামে ইংলিশ চ্যাম্পিয়নরা ২-০ গোলের কষ্টার্জিত জয় তুলে নিয়েছে ক্রোয়েশিয়ান ক্লাব ডায়নামো জাগরেভের বিপক্ষে। 

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে একের পর এক আক্রমণ চালায় ম্যানসিটি। কিন্তু জমাট রক্ষণ দিয়ে সার্জিও আগুয়েরো-বার্নাদো সিলভা-রিয়াদ মাহারেজদের আটকে রাখে ডায়নামো।

একের পর এক আক্রমণ করেও গোলের মুখ না দেখেই বিরতিতে যায় সিটিজেনরা।  

দ্বিতীয়ার্ধেও একইভাবে এগোচ্ছিল ডায়নামো। তবে ৫৬ মিনিটে বার্নাদো সিলভাকে তুলে বদলি হিসেবে আক্রমণে রহীম স্টার্লিংকে পাঠান কোচ পেপ গার্দিওলা। সিটি কোচের কৌশল ঠিকই কাজে লেগে যায়। ৬৬ মিনিটে মাহারেজেরে পাস থেকে দুর্দান্ত গোল করে সিটি সমর্থকদের আনন্দে ভাসান স্টার্লিং।  

এরপর ডায়নামোও সমতায় ফিরতে বার কয়েক পাল্টা আক্রমণ চালায়। নয়তো পুরো ম্যাচেই তারা রক্ষণ সামলাতেই ব্যস্ত ছিল। গার্দিওলাকে দ্বিতীয় গোল এনে দেন ফিল ফোডেন। তিনিও নামেন বদলি হিসেবে। ডেভিড সিলভার পরিবর্তে যোগ করা সময়ে মাঠে নেমে একদম শেষ মুহুর্তে সিটির ব্যবধানটা ২-০ করে দেন এই ১৯ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডার।  

‘সি’ গ্রুপের আরেক ম্যাচে ইতালিয়ান ক্লাব আটালান্টাকে তাদের ঘরের মাঠে ২-১ ব্যবধানে হারিয়েছে শাখতার দোনেৎস্ক।

এই জয়ে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তিনে আছে শাখতার। সমান ম্যাচে গোল ব্যবধানে এগিয়ে থাকা দুইয়ে ডায়নামো। ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি। চারে থাকা আটালান্টার পয়েন্ট শূন্য।

বাংলাদেশ সময়: ০৬৪৮ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।