ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অবসরের ইঙ্গিত দিয়ে রাখলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৯
অবসরের ইঙ্গিত দিয়ে রাখলেন রোনালদো ক্রিস্টিয়ানো রোনালদো-ছবি:সংগৃহীত

কালে কালে বয়স তো আর কম হলো না। তার বয়সে অন্যরা অবসর নিয়ে যেখানে পরিবার বা অন্য পেশায় সময় দিচ্ছেন, সেখানে অবশ্য ক্রিস্টিয়ানো রোনালদো একদম ব্যতিক্রম। ৩৪ পেরিয়ে গেলেও এখনও মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। তবে ফুটবলের পাশাপাশি ব্যবসাতেও মনোযোগী হয়েছেন বেশ।

নিজের ফুটবল ক্যারিয়ারে রোনালদো লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসে (বর্তমান) খেলেছেন। আর প্রতিটি ক্লাবেই তিনি নিজেকে শ্রেষ্ঠ প্রমাণ করেছেন।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এখনও তার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির সঙ্গে লড়াই করে যাচ্ছেন।

এদিকে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের সঙ্গে সিআর সেভেনের বর্তমান চুক্তি ২০২২ সাল পর্যন্ত। তখন তার বয়স ঠেকবে ৩৭-এ। আর তখনই হয়তো বুট জোড়া তুলে ব্যবসার প্রতি আরও বেশি মনোযোগী হবেন।

রোনালদো ইতোমধ্যে রেস্টুরেন্ট, জিম, হোটেল ও অন্তর্বাসসহ বিভিন্ন ব্যবসায় নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সর্বশেষ জানিয়ে দিলেন, ফুটবল খেলার পর তার পরিকল্পনা কি?

স্পোর্টবাইবেলকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, ‘আমি এখনও ফুটবল ভালোবাসি। আমি ভক্তদের আনন্দ দিতে ভালোবাসি, যারা ক্রিস্টিয়ানোকে ভালোবাসে। এই ক্ষেত্রে বয়স কোনো ব্যাপার না। সবকিছুই মানসিকতার ওপর নির্ভর করে।

অবসরের ইঙ্গিত ও ফুটবল ছাড়ার পর নিজের পরিকল্পনা সম্পর্কে রোনালদো বলেন, ‘শেষ পাঁচ বছর আমি ফুটবলের বাইরে নিজেকে উপভোগ করা শুরু করেছি। সুতরাং কে জানে আগামী বছর বা দু’বছরের মধ্যে কি হতে যাচ্ছে। ’

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।