ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

প্রতিপক্ষ শক্তিশালী হলেও কৌশল কিন্তু একই: জেমি ডে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৯
প্রতিপক্ষ শক্তিশালী হলেও কৌশল কিন্তু একই: জেমি ডে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন কোচ জেমি ডে: ছবি-শোয়েব মিথুন

আগামী ১০ অক্টোবর বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বে কাতারের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে ভুটানের বিপক্ষে প্রীতি ম্যাচে জামাল ভূঁইয়ার দল দাপুটে জয় পেয়েছে। ভুটানের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। সেই ম্যাচকে সামনে রেখে অনুশীলনও সেরেছে লাল-সবুজ বাহিনীরা। 

সোমবার (৩০ সেপ্টেম্বর) অনুশীলন শেষে বাংলাদেশ দলের প্রধান কোচ জেমি ডে জানান, দলের পারফরম্যান্সে তিনি সন্তুষ্ট। তিনি বলেন, ‘প্রথম ম্যাচের ফলাফলে আমি খুশি।

তবে সেটা এখন অতীত হয়ে গেছে। পরের ম্যাচের দিকে তাকাতে হবে। আমাদের আত্মবিশ্বাস বেড়েছে। ’

অনুশীলনে বাংলাদেশ ফুটবল দল: ছবি-শোয়েব মিথুনসামনে কাতারের বিপক্ষে ম্যাচ। যারা কিনা ভুটানের চেয়ে অনেক শক্তিশালী। ভুটানের বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার প্রস্তুতিটা কতটুকু কাজে দেবে এমন প্রশ্নে জেমি ডে বলেন, ‘আমরা গত ম্যাচে যে কৌশলে খেলেছি সেটা সব দলের জন্যই প্রযোজ্য। যদি কৌশল ঠিক রাখতে পারি তবে গত ম্যাচে যেই খেলা খেলেছি তার থেকেও ভালো খেলা সম্ভব। তবে কাতার শক্ত প্রতিপক্ষ। ভুটানের কাছ থেকে যেই সুবিধা সহজেই আদায় করে নিয়েছি কাতারের বিপক্ষে সেটা সহজে হবে না। সেজন্যই দ্রুত বল পাস দেওয়া, দ্রুত ফিনিশিং এবং গোল আদায় করে নেওয়া এই বিষয়গুলোর ওপর বেশি জোর দিচ্ছি যেটা কাতার কিংবা ভারতের বিপক্ষেও করতে হবে। ’

অনুশীলনে বাংলাদেশ ফুটবল দল: ছবি-শোয়েব মিথুন
আগামী বৃহস্পতিবার (০৩ অক্টোবর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে মাঠে নামবে জেমি ডে’র শিষ্যরা।  

বাংলাদেশ সময়: ২১০৪ ঘন্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৯
আরএআর/ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।