ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেটারদের ফিটনেসের সিদ্ধান্ত নির্বাচকদের ওপর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৯
ক্রিকেটারদের ফিটনেসের সিদ্ধান্ত নির্বাচকদের ওপর অনুশীলনে বাংলাদেশের ক্রিকেটাররা: ফাইল ফটো

আগামী ১০ অক্টোবর থেকে মাঠে গড়াবে জাতীয় ক্রিকেট লিগের  (এনসিএল) ২০১৯-২০ আসরের খেলা। লিগে খেলতে হলে ক্রিকেটারদের পুরোপুরি ফিট থাকার ওপর গুরুত্ব দেওয়া হবে। সোমবার (৩০ সেপ্টেম্বর) মিরপুরের বাংলাদেশ ক্রিকেট বোর্ড কার্যালয়ে টুর্নামেন্ট কমিটির মিটিং শেষে এমনটাই জানান,  বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

সুজন বলেন, ‘অপনারা জানেন যে, আসন্ন ন্যাশনাল ক্রিকেট লিগ নিয়ে টুর্নামেন্ট কমিটির একটা মিটিং হয়েছে। সেই মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামী জাতীয় ক্রিকেট লিগটা আমরা ১০ অক্টোবর থেকে শুরু করবো।

টুর্নামেন্ট আয়োজন নিয়ে বিভিন্ন বিভাগীয় সাধারণ সম্পাদকদের সঙ্গে আলোচনা হয়েছে। টুর্নামেন্ট নিয়ে এবং অভ্যন্তরীণ কিছু বিষয় নিয়ে সিদ্ধান্ত নিয়েছি। ’

ক্রিকেটারদের ফিটনেস নিয়ে কয়েকদিন ধরে বেশ আলোচনা হচ্ছে। ফিটনেস নিয়ে প্রধান নির্বাহী বলেন, ‘ফিটনেস নিয়েও আমাদের কথা হয়েছে। যতটুকু সম্ভব একটা নির্দিষ্ট ফিটনেস লেভেল আগেই নির্ধারণ করে দেওয়া হয়েছে। আমরা চেষ্টা করবো সেই লেভেলটা মিট করার জন্য। সেজন্য নির্বাচকদের একটি নির্দেশনা দিয়ে দেওয়া হয়েছে। '

তিনি আরও বলেন, ‘বিপে ১১ টার্গেটটাই দেওয়া হয়েছে। তারপরেও যদি সিলেকশন ক্রাইটেরিয়া অনুযায়ী কেউ বিবেচনায় আসলে সেটাও বিবেচনা করা হবে। ফিটনেস নিয়ে বিভিন্ন আলোচনা হচ্ছে এবং এটা প্লেয়ারদের পারফরম্যান্সে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই এটার ওপর আমরা গুরুত্ব দিচ্ছি বেশি।

এবারের আসরে প্লেয়ারদের ম্যাচ ফি কিছুটা বড়ানো হয়েছে বলে জানান বিসিবি সিইও। বলেন, ‘ম্যাচ ফি কিছুটা বাড়ছে। যেটা বলা হচ্ছে, ব্যক্তিগত ভাবে অল্প হারে বাড়ানো হচ্ছে। ’

প্রতিবারে মতো এই মৌসুমেও খেলাগুলো দুইস্তরে  হবে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, খুলনা শেখ আবু নাসের স্টেডিয়াম ও রাজশাহী বিভাগীয় স্টেডিয়াম এই চার ভেন্যুতে জাতীয় ক্রিকেট লিগের খেলা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৯
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।