ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

গত ৮০ বছরেও মিলানের এমন বাজে অবস্থা হয়নি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৯
গত ৮০ বছরেও মিলানের এমন বাজে অবস্থা হয়নি ছবি:সংগৃহীত

ইতালি তথা বিশ্ব ক্লাব ফুটবলে অনন্য এক নাম এসি মিলান। মিলান শহরের এই ক্লাবে এক সময় খেলেছেন পাওলো মালদিনি, আলেসান্দ্রো নেসতা, ক্লারেন্স সিডর্ফ, অ্যান্দ্রি শেভচেঙ্কো, আন্দ্রে পিরলো, কাফু থেকে কাকার মতো কিংবদন্তিরা। দলের হয়ে জিতেছেন অসংখ্য শিরোপা। তবে সিরিআ লিগের জায়ান্টরা আগের সেই জৌলুস হারিয়েছে অনেকদিন হলো। আর বর্তমান যা অবস্থা, তাতে শীর্ষে লিগে টিকে থাকাটাই তাদের এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

শেষ কয়েকটি মৌসুমে ধুঁকতে থাকা মিলান চলমান মৌসুমেও বাজে শুরু করেছে। যেখানে সর্বশেষ ফিরেন্তিনার বিপক্ষে লিগের ম্যাচে ৩-১ গোলে হেরেছে।

ফলে আসরের প্রথম ৬ ম্যাচের ৪টিতেই হার দেখতে হলো রোসোনেরিদের। আর এতেই দীর্ঘ ৮০ বছর এমন বাজে পরিস্থিতিতে পড়তে হলো। শেষবার ১৯৩৮-৩৯ মৌসুমে প্রথম ৬ ম্যাচে ৪ হার দেখেছিল মিলান।

ম্যাচে ফিরেন্তিনার বিপক্ষে মিলানকে খুঁজেই পাওয়া যায়নি। মাঠের কোনো অংশেই তারা প্রতিদ্বন্দ্বীতা করতে পারেনি। উল্টো শুরুর দিকেই ফাউল করে ১০ জনের দলে পরিণত হয় এক সময়ের জায়ান্টরা। এ হারের ফলে পয়েন্ট টেবিলে ১৬-তে নেমে এসেছে মিলান। রেলেগেশন জোন থেকে মাত্র এক পয়েন্ট ওপরে রয়েছে তারা।

অবশ্য এখনই আশা ছাড়ছেন না মিলান কোচ মার্কো গিয়ামপাওলো। তিনি বলেন, ‘দায়িত্ব কাঁধে তুলে নিচ্ছি। তবে আমি এগিয়ে যাবো, কেননা আমি আমার মতাদর্শে বিশ্বাসী।

এসি মিলান নিজেদের ইতিহাসে এখন পর্যন্ত ১৮টি সিরিআ শিরোপা জিতেছে। যা তাদের দ্বিতীয় অবস্থানে রেখেছে। ৩৫টি শিরোপ জিতে শীর্ষে জুভেন্টাস। এছাড়া মিলানের অধীনে রয়েছে ৭টি চ্যাম্পিয়নস লিগ ট্রফি। রিয়াল মাদ্রিদের (১৩) পরেই তাদের অবস্থান।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।